শুক্রবার, ২২ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবি শিক্ষার্থী শাকিলের অ্যালবাম ‘ভালোবাসার আঁচড়’

Published: 2016-07-22 00:00:00

বিনোদন: ঈদুল ফিতরে সংগীতাঙ্গণের নতুন মুখ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাকিলের একক গানের অ্যালবাম ‘ভালোবাসার আঁচড়’ বাজারে এসেছে। বর্তমানে এই অ্যালবামের সিডি বাজারে পাওয়া যাচ্ছে।

এছাড়া অনলাইনে ও জিপি মিউজিকের অ্যাপে পাওয়া যাচ্ছে অ্যালবামের গানগুলো শ্রোতারা সহজেই শুনতে পারবেন বলে জানান শাকিল।

তিনি বলেন, ঈগল মিউজিকের ব্যানারে এই অ্যালবামে চারটি ডুয়েট গানসহ নয়টি মৌলিক গান দিয়ে সাজানো হয়েছে। গানগুলোর সুর ও সংগীতায়োজন করেছেন আভরাল সাহির এবং আমির নেওয়াজ।

অ্যালবামের টাইটেল ট্র্যাক ভালবাসার আঁচড় গানটির কথা, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন আভরাল সাহির আর গানটিতে শাকিলের সাথে কণ্ঠ দিয়েছেন পাওয়ার ভয়েজখ্যাত বেলী আফরোজ। বাকি তিনটি ডুয়েট গানে শাকিলের সহশিল্পী সাবা, অনন্যা ও সুবর্ণা।

সংগীত অঙ্গনের পথচলা প্রসঙ্গে শাকিল জানান, ‘ছোটবেলায় অনেকটা শখেরবসে গানের জগতে পথচলা, তখন থেকেই বাংলা গানের প্রতি একটা টান রয়েছে। আমার স্কুল, কলেজের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করে আসছি।’ বাপ্পা মজুমদার, প্রিন্স মাহমুদ, ফুয়াদ আল মুক্তাদির ও হাবিব ওয়াহিদ প্রমুখ শাকিলের পছন্দের শিল্পী।

‘ভালোবাসার আঁচড়’ অ্যালবাম নিয়ে শাকিল জানান, ‘এখনকার শ্রোতাদের চাহিদা অনুযায়ী ভালো কিছু গান করার চেষ্টা করেছি। অ্যালবামের ৯টি গানের মধ্যে চারটি ডুয়েট গানসহ পপ, রোমান্টিক, স্যাড রোমান্টিক, মেলোডি ইত্যাদি ধাঁচের গান দিয়ে সাজিয়েছি। যে গানগুলো বেশি শ্রোতাপ্রিয়তা পাবে সে গানগুলোর মিউজিক ভিডিও করার পরিকল্পনা আছে।’ এই অ্যালবামে গায়ক শাকিলের লেখা তিনটি গান ছাড়াও আভরাল সাহির দুটি এবং মিজানুর রহমান সামী, এম.এ আলম শুভ, হারুন হোসাইন, অনন্ত সেন্টু একটি করে গান লিখেছেন।

 

 

 

ঢাকা, ২২ জুলাই/ আমার ক্যাম্পাস/ এ এম