শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

‘এক পৃথিবী প্রেম’-এর মুক্তি পেছাল!

Published: 2016-08-04 00:00:00

ডেস্ক রিপোর্টঃ চলতি মাসের মুক্তি পাওয়ার কথা ছিল নির্মাতা এসএ হক অলিকের নতুন সিনেমা ‘এক পৃথিবী প্রেম’। সিনেমার কলাকুশলীরা ইতিমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে সিনেমার প্রচার-প্রচারনাও শুরু করেছিলেন। কিন্তু দেশের অনেক অঞ্চল বন্যা কবলিত হওয়ার কারণে পেছাল মুক্তির তারিখ।

খবরটি নিশ্চিত করেছেন র্নিমাতা এস এ হক অলিক। তিনি বলেন, “সারাদেশে বন্যা পরিস্থিতির অবস্থা খুবই খারাপ। আগামীতে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে বলে আমরা আশঙ্কা করছি।”

তিনি আরও বলেন, “আমরা তো আমাদের দর্শকদের জন্য সিনেমা নির্মাণ করি। যেখানে তারা পরিবার-পরিজন নিয়ে রাতে নিজ বাড়িতে ঘুমাতে পারছে না। সেখানে তারা কীভাবে প্রিয়জনকে নিয়ে প্রেক্ষাগৃহে আমাদের সিনেমা দেখতে আসবেন। তাই মূলত মানবিক দিকটাকে প্রাধান্য দিয়েই সিনেমাটি মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

বৃদ্ধাশ্রমে বসবাসকারী প্রবীণদের জীবন-যাপন ও তাদের অনুভূতির গল্পকে ঘিরে আবর্তিত হয়েছে ‘এক পৃথিবী প্রেম’ সিনেমার কাহিনী। সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন আসিফ নূর ও আইরিন। সিনেমায় অভিনয় করেছেন- আবুল হায়াত, হাসান ইমাম, এটিএম শামসুজ্জামান, আফজাল শরিফ প্রমূখ। সিনেমার সঙ্গীত আয়োজন করেছেন ইমন সাহা। সিনেমার গানগুলোতে কন্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, মিলন মাহমুদ ও পড়শী।

এদিকে ১২ অগাস্ট সারা দেশে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ-এর যৌথ প্রযোজনায় নির্মিত ‘নিয়তি’ সিনেমাটির মুক্তি পাচ্ছে। তাই একই দিনে ‘এক পৃথিবী প্রেম’ সিনেমাটি মুক্তি দিলে লোকসানের ঝুঁকি থাকার সম্ভাবনার কারণেই এমন সিদ্ধান্ত কিনা- গ্লিটজের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আসলে বিষয়টা মোটেও এমন নয়। প্রতিযোগিতা হতে হয় সমানে সমানে। আমি যদি ‘নিয়তি’ সিনেমার মুক্তির দিনেই আমার ‘এক পৃথিবী প্রেম’ সিনেমাটি মুক্তি দিতে পারতাম তাহলে আমার খুবই ভালো লাগতো। আমি প্রতিযোগিতা করতে খুবই পছন্দ করি।” 

তিনি আরও বলেন, “এটা্ও সত্যি যে, একই দিনে আমার সিনেমাটি মুক্তি পেলে প্রেক্ষাগৃহগুলো ভাগাভাগি হয়ে যেত। সে ক্ষেত্রে কিছুটা প্রফিট শেয়ারিং হয়ে যেতো। আমি একটি ভালো সিনেমা র্নিমাণ করলাম। কিন্তু মানুষ যদি প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতেই না আসে তাহলে বাণিজ্যিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার একটা বিষয় তো থাকেই। সেখানে আমার সিনেমাটিও দর্শক হারাতো। মূলত সব কিছু মিলিয়েই এমন সিদ্ধান্ত নেয়া।”

‘তাহলে কবে নাগাদ সারা দেশে ‘এক পৃথিবী প্রেম’ মুক্তি পাচ্ছে?’, এমন প্রশ্নের উত্তরে র্নিমাতা এস এ হক অলিক বলেন,“ সিনেমা মুক্তির জন্য আমরা এখনও নতুন কোনো তারিখ ঠিক করিনি। পরিস্থিতি বুঝে সিনেমা মুক্তির নতুন তারিখ র্নিধারণ করা হবে।’

 

 

 

 

ঢাকা, ০৪ আগস্ট/ আমার ক্যাম্পাস/ এ এম