সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রেস্তোরাঁয় টেবিল মোছার কাজ করছেন ওবামাকন্যা সাশা

Published: 2016-08-05 00:00:00

ডেস্ক রিপোর্টঃ বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ‘বাড়ি’ হোয়াইট হাউসের কনিষ্ঠ মেয়ে হিসেবে ‘রাজকন্যা’র মতো আদর-আপ্যায়ন হয় তার। তাকে নিয়েই ৭ দিন ২৪ ঘণ্টা ব্যস্ত থাকে পুরো হোয়াইট হাউসের কর্মীরা। অথচ সেই তিনিই কিনা আয়েশের এই জীবন পাশে রেখে কাজ করছেন রেস্তোরাঁয়। করছেন ক্যাশ কাউন্টারে অর্থগ্রহণের কাজ, এমনকি টেবিল পরিচ্ছন্নতার কাজও।

এই ‘তিনি’ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার ১৫ বছর বয়সী কনিষ্ঠ কন্যা সাশা। তার অবকাশকালীন চাকরির খবর ছড়িয়ে পড়েছে বিশ্বসংবাদমাধ্যমে। খবরে বলা হচ্ছে, এবারের গ্রীষ্মকালীন অবকাশ পেয়েই সাশা ওবামা পরিবারের পরিচিত ম্যাসাচুসেটসের মার্থা’স ভিনিয়ার্ড আইল্যান্ডে ন্যান্সি’স রেস্টুরেন্টে কাজ করছেন। তিনি এ কাজ করবেন আগামী শনিবার (৬ আগস্ট) পর্যন্ত।

সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, ওবামাকন্যা রেস্টুরেন্টের নীল টি-শার্ট ও ক্যাপ পরে ক্যাশ কাউন্টারে কাজ করছেন। তবে তার আশপাশে আছেন গোয়েন্দা সংস্থার ৬ কর্মকর্তা।

সাশার একজন সহকর্মী সংবাদমাধ্যমকে বলেন, ‘ও রেস্তোরাঁর নিচতলায় কাজ করছিলো। আমরা খেয়াল করছিলাম ওকে ছয়জন লোক সহযোগিতা করছিলো। পরে চিনতে পারলাম মেয়েটা আসলে কে!’ 

এ বিষয়ে হোয়াইট হাউস কোনো মন্তব্য করেনি। তবে ফার্স্ট লেডি মিশেল ওবামা বরাবরই বলে আসছেন, তিনি তার সন্তানদের যথাসম্ভব সাধারণ মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করছেন।

সংবাদমাধ্যমের তথ্যমতে, সাশা প্রতিদিন সকালে ৪ ঘণ্টা করে দায়িত্ব পালন করছেন। কাজ শেষে তাকে আবাসস্থলে পৌঁছে দেন গোয়েন্দা সংস্থার কর্মীরা।

শনিবার প্রেসিডেন্ট ওবামা গ্রীষ্মকালীন অবকাশে পরিবারসহ মার্থা’স ভিনিয়ার্ডে বেড়াতে এলে চাকরি থেকে আপাতত ছুটি নেবেন সাশা।

 

 

 

 

ঢাকা, ০৫ আগস্ট/ আমার ক্যাম্পাস/ এ এম