রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

চবির ভর্তি পরীক্ষার আবেদন কার্যক্রমের উদ্বোধন

Published: 2016-09-01 00:00:00

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সে ভর্তি পরীক্ষার আবেদন ১ সেপ্টেম্বর থেকে টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে গ্রহণ করা হবে।

এ উপলক্ষে টেলিটক এর কারিগরী সহযোগিতায় এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়ার শুভ উদ্বোধন অনুষ্ঠান বুধবার ( ৩১ আগস্ট)সাড়ে ৭ টায় চবির চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়।

 প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

 চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.  মোহাম্মদ কামরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চ.বি. ডিনস কমিটির আহবায়ক প্রফেসর ড. মো.সেকান্দর চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, টেলিটক মোবাইল কোম্পানী লিমিটেড এর জিএম (সিস্টেমস অপারেশন)  ডি.এম.নূরুল হুদা ও চ.বি. ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক)  এস এম আকবর হোছাইন।

এ অনুষ্ঠানে চবির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, টেলিটক মোবাইল কোম্পানী লিমিটেড এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান।

 উদ্বোধনী অনুষ্ঠানে  উপাচার্য তাঁর ভাষণে বলেন, টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ কার্যক্রম ১ সেপ্টেম্বর ২০১৬ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে। এ কার্যক্রমের ফলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা খুব সহজেই ভর্তির জন্য আবেদন করতে পারবেন। এতে তাদের অর্থ ও সময় দুটোর সাশ্রয় হবে।

 প্রসঙ্গক্রমে  উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা একটি বিশাল কর্মযজ্ঞ। এ ভর্তি পরীক্ষায় সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে এবং কোন অশুভ ও অন্ধকারের ছায়া ভর্তি প্রক্রিয়াকে স্পর্শ করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।

এ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক কার্যক্রম সফল, সুষ্ঠু ও নির্বিঘœ করতে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

 উপ-উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অতীতের ধারাবাহিকতায় এ বছরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ টেলিটক মোবাইল কোম্পানী লিমিটেড এর কারিগরী সহায়তায় এ ভর্তি কার্যক্রম সম্পাদন করতে যাচ্ছে। ভর্তি কার্যক্রমের মতো এ বিশাল কর্মযজ্ঞ সুষ্ঠু ও সুচারূরুপে সম্পাদনের লক্ষ্যে  উপ-উপাচার্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পূর্বাহ্নে মাননীয় উপাচার্য ভর্তি আবেদন কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং পরে তিনি উপস্থিত সম্মানিত সাংবাদিকবৃন্দের সাথে খোলামেলা মত বিনিময় করেন।

 ভর্তি ফরম সংগ্রহ ও জমাদান, নিয়মাবলী সহ যাবতীয় ভর্তি কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্যাবলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট www.cu.ac.bd এ পাওয়া যাবে।

 

 

 

 

ঢাকা / আমার ক্যাম্পাস / এ কে/ এ এম