রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবিতে আসন বৃদ্ধি হল ১৩৮টি

Published: 2016-09-01 00:00:00

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে ১৩৮টি আসন বৃদ্ধি করা হয়েছে। এ নিয়ে এখন মোট আসন সংখ্যা দাড়ালো ৪ হাজার ৭৯১টি। গত বছর আসন ছিল ৪ হাজার ৬৫৩টি।

বৃদ্ধিকৃত ১৩৮টি আসনের মধ্যে সাধারণ আসন ৮০টি, মুক্তিযোদ্ধা কোটায় ৫৩টি, পেশাদার খেলোয়াড় (শুধু মাত্র জাতীয় টিমের খেলোয়াড়) কোটায় ৫টি আসন। (১ সেপ্টেম্বর) বুধবার সন্ধা সাড়ে ৭টায় চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী  এবং প্রো-ভিসি প্রফেসর ড. শিরীন আখতার এর উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমান। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়ে চবিতে সর্বোচ্চ সংখ্যক মুক্তিযোদ্ধা কোটায় আসান বৃদ্ধি করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের সন্তান-সন্ততিরা এই সুবিধা ভোগ করতে পারবেন। চবিতে মুক্তিযোদ্ধা কোটায় আসন সংখ্যা মোট ৩৭২টি।

উল্লেখ্য, আগামী ২৩ আক্টোবর থেকে চবির ভর্তি পরীক্ষা শুরু হবে। চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১ সেপ্টম্বর থেকে। আবেদন প্রক্রিয়া চলবে ২৫ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার আবেদন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৭৫ টাকা।

 

 

 

 

ঢাকা / আমার ক্যাম্পাস/ এ এম