বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

কুয়েটে নতুন ৩ বিভাগ, আসন বেড়েছে ১৩০

Published: 2016-09-03 00:00:00

কুয়েট প্রতিনিধিঃ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট)নতুন তিনটি বিভাগ খোলা হয়েছে।

বিভাগ তিনটি হলো-আর্কিটেকচার, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকেই নতুন এই বিভাগগুলোতে  স্নাতক কোর্সে শিক্ষার্থী ভর্তি করানো হবে।

পুরকৌশল অনুষদের অধিভূক্ত আর্কিটেকচার বিভাগে ৪০ জন, তড়ি‍ৎ ও ইলেকট্রনিক (তওই) কৌশল অনুষদের অধিভূক্ত ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন এবং যন্ত্রকৌশল অনুষদের অধিভূক্ত এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ফলে বর্তমান শিক্ষাবর্ষে কুয়েটের বিভিন্ন বিভাগে ১ হাজার ৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে, যা গত শিক্ষাবর্ষ থেকে ১৩০ জন বেশি।

কুয়েটে বর্তমানে ১১টি বিভাগে স্নাতক কোর্স চালু রয়েছে, এ তিনটি বিভাগ নিয়ে বর্তমান শিক্ষাবর্ষ থেকে মোট ১৪টি বিভাগে স্নাতক কোর্স চালু হচ্ছে এবং মোট বিভাগের সংখ্যা হচ্ছে ১৮টি।

 নতুন বিভাগ চালু করার বিষয়ে শনিবার (০৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর  বলেন, বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ও দেশে দক্ষ জনবল তৈরির জন্য বিভাগগুলো খোলা হচ্ছে।

 

 

 

ঢাকা / আমার ক্যাম্পাস / এ এম