রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বিস্ফোরণে দগ্ধ কুবি ছাত্রীর মৃত্যু

Published: 2016-09-05 00:00:00

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অদূরে সালমানপুর এলাকায় একটি বেসরকারি ছাত্রী নিবাসে বিস্ফোরণে দগ্ধ কুবির অর্থনীতি বিভাগের নবম ব্যাচের ছাত্রী ফাহমিদা হাসান নিশা মারা গেছেন। তিনি ইসলামী ছাত্রীসংস্থার কর্মী বলে জানিয়েছে পুলিশ।

সোমবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয় বলে বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান। গত দুই সপ্তাহ ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন।

পার্থ শংকর পাল জানান, নিশার শরীরের ৫৫ শতাংশ পুড়ে গিয়েছিল। দগ্ধ ছাত্রী নিশা ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আসকিনা গ্রামের ইউনিয়ন পরিষদের সচিব আবু হাসানের মেয়ে।

নিশাসহ তার চার বান্ধবী গত ২৩ অগাস্ট সকালে বিশ্ববিদ্যালয়ের অদূরে সালমানপুর এলাকার ‘সালমা ছাত্রী নিবাস’ ছেড়ে পার্শ্ববর্তী ‘প্রশান্তি’ (হেভেন) নামের অপর একটি বেসরকারি মালিকানাধীন ছাত্রী নিবাসের ৩ তলা ভবনের নীচ তলায় ওঠেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে হঠাৎ সেখানে বিকট বিস্ফোরণ হয়। এতে ওই এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণে ওই ছাত্রীর প্রায় পুরো শরীরই দগ্ধ হয়।

সে সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘উচ্চ ক্ষমতার তরল বিস্ফোরক’ থেকে ওই বিস্ফোরণ ঘটেছে বলে তাদের ধারণা।

কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সহিদুল বাশার পরে বিস্ফোরণের ঘটনায় সদর দক্ষিণ থানায় একটি মামলা করেন। মামরায় নিশা, বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অষ্টম ব্যাচের ছাত্রী নূর নাহার ও হিসাববিজ্ঞান বিভাগের অষ্টম ব্যাচের ছাত্রী মর্জিনা আক্তারসহ অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়।

 

 

 

 

ঢাকা / আমার ক্যাম্পাস / এইচ আর