রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বাকৃবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-09-27 00:00:00

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রেজিস্ট্রি ও হিসাব শাখার কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক মূল ভবনে এ সিস্টেমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

কোরিয়ান প্রযুক্তিতে তৈরি এ ডিজিটাল অ্যাটেন্ডেন্স যন্ত্রটির মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের অফিস সময়ে আসা-যাওয়ার হিসেব রাখা হবে। ফিঙ্গার প্রিন্ট বা পাঞ্চ কার্ড প্রবেশ করিয়ে কর্মকর্তারা তাদের হাজিরা দিতে পারবেন।

পরীক্ষামূলকভাবে এ পদ্ধতি চালু করার কারণে প্রথম পর্যায়ে ৪০০ জন কর্মকর্তা ও কর্মচারীদের জন্য পাঞ্চ কার্ডের ব্যবস্থা করা হলেও প্রায় এক লাখ কার্ড ব্যবহারকারী ও এক হাজার ২৪টি গ্রুপকে এ পদ্ধতির আওতায় আনা যাবে।

পদ্ধতিটি যেহেতু পরীক্ষামূলক পর্যায়ে আছে তাই কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আগের মতো হাজিরা খাতা পদ্ধতিও বহাল রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম এবং রেজিস্ট্রি ও হিসাব শাখার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

 

 

ঢাকা/ এ এম