বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শিক্ষিকা ও ছাত্রের অসম প্রেম

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-10-14 00:00:00

বিশ্ববিদ্যালয়ের সহপাঠী তরঙ্গ ও তূর্ণার মন দেওয়া-নেওয়ার কথা ক্যাম্পাসের সবার জানা। হঠাৎ আবির্ভূত হন এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসের শিক্ষিকা প্রমিতা। প্রথম দর্শনেই তাকে দেখে ‘ক্র্যাশ’ হয় অনেকের! কিন্তু তরঙ্গর মধ্যে ঘটে তারও বেশি কিছু। সে তূর্ণা, বন্ধুবান্ধব ও ক্যাম্পাসের সোসাইটি সব ভুলে এক অদ্ভূত প্রেমের ঘোরে ডুবে যায়।

এ নিয়ে তরঙ্গর কোনো সঙ্কোচ নেই। যদিও এই সম্পর্কের ধরণ ও ভবিষ্যৎ সম্পর্কে তার কোনো ধারণা নেই। এটাকে পাগলামি ধরে প্রমিতা ভাবলেন কয়েকদিন পর মোহ কেটে যাবে। কিন্তু তা না হওয়ায় তিনি তরঙ্গকে বোঝাতে শুরু করেন। কিন্তু ছেলেটা আরও ডুবতে থাকে তার প্রতি।

এদিকে তূর্ণা ও বন্ধুবান্ধব-সহ গোটা ক্যাম্পাস প্রতিক্রিয়া দেখাতে শুরু করে এ ঘটনায়। প্রমিতা ও তূর্ণা পড়ে অদ্ভূত পরিস্থিতিতে। শুরু হয় ত্রিভূজ প্রেম ও সামাজিক দ্বন্দ্ব। এর মধ্যে হাজির হয় প্রমিতার প্রেমিক। সব সমস্যা সমাধানের পথে যাওয়ার কথা। অথচ শুরু হয় আরেক ত্রিভূজ সম্পর্কের জটিলতা।

গল্পটা ‘ক্র্যাশ’ নাটকের। এতে অভিনেত্রী মৌটুসী বিশ্বাসের সঙ্গে অসম প্রেমের অভিনয় করেছেন ছোটপর্দার এ সময়ের অভিনেতা সিয়াম। তাদেরকে দেখা যাবে প্রমিতা ও তরঙ্গ চরিত্রে। তূর্ণার ভূমিকায় আছেন নাদিয়া খানম।

নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন। তিনি বাংলানিউজকে বলেন, ‘গতানুগতিক গল্পের বাইরে গিয়ে একটি অসম প্রেমের প্রেক্ষাপট বেছে নিয়েছি দর্শককে ভিন্নতার দিতে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসভিত্তিক অসম প্রেম ও ত্রিভূজ প্রেমের দ্বান্দ্বিক প্রেক্ষাপটে সাজানো নাটকটিতে নতুন প্রজন্মের জন্য প্রয়োজনীয় বক্তব্যও রয়েছে।’

গত ৪ ও ৫ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাটকটির চিত্রায়ন হয়েছে। এটি লিখেছেন হাবিব জাকারিয়া উল্লাস। আরটিভিতে আগামী ২১ অক্টোবর ‘ভালোবাসার প্রহর’ আয়োজনে প্রচার হবে ‘ক্র্যাশ’।

 

 

 

ঢাকা/ এ এম