বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বাকৃবি থেকে ইন্টার্নিতে ভারত গেল ডিভিএম ৫১তম ব্যাচ

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-11-06 00:00:00

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি সায়েন্স অনুষদের ৫১তম ব্যাচের ১০৪ জন শিক্ষার্থী (ইন্টার্নশিপ ১৪তম ব্যাচ) ইন্টার্নিতে ভারত যাচ্ছে।

শনিবার (৫ নভেম্বর) বাকৃবি থেকে ভারতের উদ্দ্যেশ্যে রওনা দেয় ভেটেরিনারি সায়েন্স অনুষদের ৫১তম ব্যাচের ১০৪ জন শিক্ষার্থী।জানা গেছে, ভারতের তামিলনাড়ু ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্স ইউনিভার্সিটির অধীন মাদ্রাজ ভেটেরিনারি কলেজ ও ভেটেরিনারি কলেজ অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট নামাকোলে হাতে কলমে শিক্ষা নিতে এক মাসব্যাপী ইন্টার্নশিপ করবে শিক্ষার্থীরা।

বাংলাদেশ ভেটেরিনারি ছাত্রসমিতির সহ-সভাপতি (ভিপি) ইনাম আহ্মেদ বলেন, অনুষদের শিক্ষকদের সহযোগিতা ও ছাত্রসমিতির প্রচেষ্টায় আমরা প্রথমবারের পর আবারও ইন্টার্নিতে ভারত যাবার সুযোগ পেয়েছি। আমরা আশা করছি, ভারতে ইন্টার্নি করে অনুষদের ছোট ভাই-বোনরা ভাল কিছু অর্জন করতে পারবে।

ভেটেরিনারি অনুষদের প্রফেসর ড. মো. মাহবুব মোস্তফা বলেন, ‘শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান বৃদ্ধির জন্য আমরা আবারও শিক্ষার্থীদের ইন্টার্নিতে ভারত যাবার ব্যবস্থা করেছি। আমি আশা করি, ভেটেরিনারি গ্র্যাজুয়েটরা তাদের ইন্টার্নশীপের মাধমে প্রাপ্ত জ্ঞান ব্যবহার করে দেশের প্রাণিসম্পদ উন্নয়নে জোরালো ভূমিকা রাখবে’।

 

 

 

ঢাকা/ এইচ আর