সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ফেসবুকে শিক্ষা কার্যক্রম পরিচালনার আহবান

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-11-11 00:00:00

প্রাথমিক শিক্ষার্থীদের ফেসবুক লাইভের মাধ্যেমে অতিরিক্ত শিক্ষা কার্যক্রম পরিচালনায় শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান। পাশাপাশি শিক্ষা সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থী-অভিভাবক ও শিক্ষকদের মধ্যে এ ব্যবস্থায় যোগাযোগ সৃষ্টিরও পরামর্শ দেন তিনি।

শুক্রবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত প্রাইমারি টিচার্স হসপিটাল অ্যান্ড মেডিকেল কলেজের শেয়ার ফরম বিতরণের অনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

শ্রম ও মঞ্জুরি কমিশনের কিউরেটর সাবেক সচিব নজরুল ইসলাম খাঁন বলেন, ‘আপনাদের প্রত্যেকের পকেটে পকেটে এখন টেলিভিশন স্টেশন রয়েছে। সেটিকে কাজে লাগাতে হবে। শিক্ষার্থীদের আপনারা ফেসবুক লাইভ শেখাবেন। নিজেরাও শিখবেন। প্রত্যেক শিক্ষার্থীকে অনলাইন কানেটিভিটিতে আনতে হবে শুরু থেকেই।

তিনি বলেন, ‘প্রাথমিক শিক্ষকদের এখন আর ভাত কাপড়ের অভাব নেই। অভাব শুধু একটি। তাদের এখন চিকিৎসার প্রয়োজন। বয়স বেশি হলে আরো বেশি প্রয়োজন হবে। তাই মেডিকেল কলেজ ও হাসপাতাল করার উদ্যোগ নেওয়া হয়েছে। এখান থেকে চিকিৎসক তৈরি করতে হবে, শিক্ষকসহ দেশের সাধারণ মানুষের চিকিৎসার জন্য।’

শেয়ার ফরম বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি গিয়াস উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খাঁন ও সংগঠনের মহাসচিব মনছুর আলী।

 

 

 

ঢাকা/ এম এ