মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বেরোবিতে কঠোর নিরাপত্তায় ভর্তি পরীক্ষা

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-11-13 00:00:00

কোন প্রকার অপ্রীতিকর কোন ঘটনা ছাড়াই, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শেষ হয়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিন। শেষ হবে ১৭ নভেম্বর।

রোববার (১৩ নভেম্বর) সকাল ৯ টায় এ ইউনিটের প্রথম শিফটের মধ্য দিয়ে শুরু হয় এ পরীক্ষা।ছেলে ও মেয়ে পরীক্ষার্থীদের আলাদা আলাদা গেটের মধ্যে দিয়ে তল্লাশীর মাধ্যমে প্রবেশ করানো হচ্ছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পাশাপাশি কাজ করছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ। মেজিস্ট্রেটের নের্তৃত্বে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমান আদালত।

অন্যান্যদের মতো নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছেন প্রক্টর (চলতি দায়িত্ব) শাহিনুর রহমানের নের্তৃত্বে সহকারী প্রক্টরবৃন্দ । বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নিরাপত্তা বিষয়ে জানান,‘আমরা যে কোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলা করার জন্য সবাই সজাগ রয়েছি।’বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর উন নবী জানান,‘নিরাপত্তার স্বার্থে হল পরিদর্শনের সময় আমার নিজের ছবিও কাউকেই তুলতে দেইনি।’

রেজাউল ইসলাম রিপন নামের একজন কর্মচারীকে (গ্রন্থাগারের) বহিষ্কার করা হয়েছে বলে শোনা যাচ্ছে। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,‘তাকে বহিষ্কার করা হয়নি। শুধু আজকের দিনের জন্য আপাতত কোন প্রকার (পরীক্ষা সম্পর্কিত) দায়িত্ব হতে বিরত রাখা হয়েছে।’

জানা যায়,কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে সকাল ৯টায়, বেলা সাড়ে ১১টায়, দুপুর ২টায় এবং বিকাল ৪টায় এবং ১৪ নভেম্বর সকাল ৯টায়, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে, বেলা সাড়ে ১১টায়, দুপুর ২টায় এবং বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে।

আরো জানা যায়, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে ১৫ নভেম্বর সকাল ৯টায় এবং বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা মোট তিন শিফটে ১৬ নভেম্বর সকাল ৯টায়, বেলা সাড়ে ১১টায় এবং দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে ১৭ নভেম্বর সকাল ৯টায় এবং বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সর্বশেষ আগামী ১৭ নভেম্বর দুপুর ২টায় এবং বিকাল ৪টায় জীব ও ভু-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে অনুষ্ঠিত হওয়ার মধ্যে দিয়ে শেষ হচ্ছে এ ভর্তি পরীক্ষা।

জানা গেছে, এবার ৬ টি অনুষদের অধীনে ২১ টি বিভাগের ১২৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৬১ হাজার ৫৭৭ ।

 

 

 

ঢাকা/ এ এম