রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ঢাবিতে গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-11-28 20:58:50

ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনৈতিক গবেষণা ব্যুরো প্রকাশিত BER Research Report Series, Volume-11 শীর্ষক গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ (২৮ নভেম্বর ২০১৬) সোমবার সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনস্থ মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অর্থনৈতিক গবেষণা ব্যুরোর পরিচালক অধ্যাপক ড. শফিক উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো: মিজানুর রহমান জোদ্দার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিইআর রিসার্চ রিপোর্ট সিরিজের সম্পাদক অধ্যাপক এম এম আকাশ স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অর্থনীতিকে সঠিক পথে পরিচালিত করার ক্ষেত্রে মানসম্পন্ন গবেষণার ওপর গুরুত্বারোপ করেন। প্রকাশিত গ্রন্থটি দেশের শিল্পখাত তথা মানুষের জীবন-মান উন্নয়নে কার্যকর ভূমিকা রাখবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, দেশের খ্যাতিমান অর্থনীতিবিদদের শিল্পাঞ্চল ও শিল্প কারখানা বিষয়ক গবেষণা প্রবন্ধ এই গ্রন্থে’ স্থান পেয়েছে। ১৯৫৬ থেকে ১৯৭৮ সালের মধ্যে এসব গবেষণা কার্যক্রম পরিচালিত হয়। ৬শ’ পৃষ্ঠার এই গবেষণা গ্রন্থ প্রকাশে আর্থিক সহযোগিতা প্রদান করে বাংলাদেশ ব্যাংক।

 

 

 

 

ঢাকা/ এইচ আর