শুক্রবার, ২২ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

আটমাস আগে ‘মেস থেকে তুলে নেওয়া হয়’ রাবি ছাত্র শামীকে

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-12-09 23:12:07

চট্টগ্রামে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে যে পাঁচজনকে গ্রেপ্তার দাবি করেছে র্যাব, তাদের একজন শেখ ইফতেশাম আহমেদ শামীকে (২৩) আট মাস আগে রাজশাহী নগরীর একটি ছাত্রাবাস থেকে তুলে নেওয়া হয়েছিল বলে দাবি করছে তার পরিবার।

ইফতেশাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি তৃতীয় বর্ষের ছাত্র। তিনি রংপুর নগরীর ধাপ ইঞ্জিনিয়ারপাড়া এলাকার পেট্রোল পাম্প ব্যবসায়ী শেখ ইফতেখার আহমেদ এনামের ছেলে।

বৃহস্পতিবার চট্টগ্রামের কর্নেলহাটে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার যুবকদের ছবি টেলিভিশনে দেখে নিজের ছেলে ইফতেশামকে শনাক্ত করেন এনাম।

শেখ ইফতেখার আহমেদ এনাম সাংবাদিকদের বলেন, “চলতি বছরের ২৯ এপ্রিল ভোরে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে ইফতেশামকে নিলাভা ছাত্রাবাস থেকে তুলে নিয়ে যায়। পরদিন সকালে খবর পেয়ে রাজশাহী ছুটে যাই।”

“কোথাওছেলের সন্ধান না পেয়ে ওইদিনই রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি নম্বর ১৬১৬) করি। 

পুলিশ তার কোনো সন্ধান দিতে পারেনি উল্লেখ করেন তিনি।

ছেলে যেন সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরতে পারে সে বিষয়ে সরকারের সহযোগিতা কমানা করেন তিনি।

বোয়ালিয়া মডেল থানার ওসি শাহাদৎ হোসেন জিডি দায়েরের বিষয়টি নিশ্চিত করে  জানান, “ইফতেশামের সন্ধান অব্যাহত রাখার মধ্যেই বৃহস্পতিবার চট্টগ্রামে জঙ্গি আস্তানায় আটক পাঁচজনের মধ্যে ইফতেশামের ছবি টেলিভিশনে দেখতে পাই।”

ইফতিশামের বাবার অভিযোগের বিষয়ে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতা উদ্দিন  বলেন, “পরিবারের সদস্যরা অনেক কিছু বলে। তা আমার জানা নেই।”

তবে রংপুরের ইফতেশাম চট্টগ্রামে গ্রেপ্তার পাঁচজনের মধ্যে রয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) সঙ্গে জড়িত, বলেন মিফতা।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের কর্নেল হাট এলাকায় একটি বাড়ি ঘিরে কয়েক ঘণ্টা অভিযান চালানোর পর বোমা তৈরির সরঞ্জামসহ পাঁচজনকে আটকের খবর জানায় র‌্যাব।

আটক ব্যাক্তিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) সদস‌্য বলে দাবি করা হয় র‌্যাবের এক সংবাদ সম্মেলনে। (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকের সৌজন্যে)।

 

 

ঢাকা/ এইচ আর