মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

প্রধান শিক্ষক শূণ্য চিরিরবন্দরের ৭০ স্কুল

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-12-10 17:50:40

প্রধান শিক্ষক পদ শূন্য রয়েছে দিনাজপুরের চিরিরবন্দরের ৭০ টি প্রাথমিক বিদ্যালয়। শূন্য পদে ভারপ্রাপ্ত দায়িত্ব দিয়ে ঢিমেতালে চলছে এসব প্রতিষ্ঠান।

জেলার ১৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৭০টিতে প্রধান শিক্ষক না থাকায় সহকারী শিক্ষকদের উপর দেয়া হয়েছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব।

এ কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনেক গুরুত্বপূর্ণ কার্যক্রম ও পাঠদান ব্যাহত হচ্ছে। এছাড়া চলতি বছরে সর্বশেষ নিয়োগের পরও শূন্য রয়েছে ২৭টি সহকারী শিক্ষকের পদ। উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা যায়, চিরিরবন্ধর উপজেলায় ১৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে অনুমোদিত রয়েছে ১৯৭টি।

এসব বিদ্যালয়গুলোতে সর্বশেষ ২০১৩ সালে ৪ জন প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হয়। আর সহকারী শিক্ষক পদে ২০১৬ সালে সর্বশেষ ৭১ জনকে নিয়োগ দেওয়ার পরও শূন্য রয়েছে ২৭টি পদ।

এ ব্যাপারে উপজেলার বলাই বাজার প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক তাইজুল ইসলাম জানান, প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক সংকট থাকায় বাচ্চাদের পড়াশুনাসহ গুরুত্বপূর্ণ কার্যক্রম ব্যাহত হচ্ছে। দ্রুত এই শূন্য পদগুলোতে নিয়োগ দেওয়ার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

উপজেলার বাসুদেবপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাকিবুল ইসলাম জানান, শিক্ষকদের পদ শূন্য থাকায় চরমভাবে ব্যাহত হচ্ছে প্রশাসনিক কার্যক্রম।

চিরিরবন্দর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জাকিরুল হাসান জানান, শিক্ষক সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। কিছুদিনের মধ্যে সংকট নিরসন হবে বলে তিনি আশা প্রকাশ করেন তিনি।

 

 

ঢাকা/ এইচ আর