সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ঢাবি রোভার স্কাউট গ্রুপের তিন রোভারের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2016-12-30 23:01:57

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের তিনজন রোভার স্কাউট গত ২৫-২৯ ডিসেম্বর ২০১৬ তারিখে নরসিংদী সদর থেকে মৌলভীবাজার সদর পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ হেঁটে পরিভ্রমণ করেছে।

তারা হলেন রোভার কাজী জুবায়ের হোসেন, রোভার মোঃ জাহিদুল ইসলাম ও রোভার মোঃ জাহানুর ইসলাম। তারা রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের লক্ষ্যে এই পরিভ্রমণ সম্পন্ন করেছে।

পরিভ্রমণের সময় তারা সমাজ সচেতনতামূলক তিনটি শ্লোগান গাছ লাগাই পরিবেশ বাঁচাই, জাতীয় সম্পদের অপচয় রোধ করি, সবাই মিলে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি বহন ও প্রচার করে। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস পরিদর্শন করে এবং স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।

এর আগে গত ২৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাবি ক্যাম্পাস থেকে এই পরিভ্রমণ শুভ উদ্বোধন করেন। পরিভ্রমণ দল পরিভ্রমণ শুরুর উদ্দেশে গত ২৪ ডিসেম্বর নরসিংদী গমন করে এবং ২৫ ডিসেম্বর সকাল ৮টায় নরসিংদী সার্কিট হাউজ থেকে ৫ দিনব্যাপি এই পরিভ্রমণ শুরু করে। পরিভ্রমণ দল ভৈরব, মাধবপুর, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল হয়ে গত ২৯ ডিসেম্বর বিকাল ৪টায় মৌলভীবাজার সরকারি কলেজ-এ ৫ দিনব্যাপি এই পরিভ্রমণ সমাপ্ত করে এবং ৩০ ডিসেম্বর ঢাকায় ফিরে আসে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি গ্রুপটির ২১ জন কৃতি রোভার স্কাউট “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ড” অর্জন করেছে। এই বছর গ্রুপটির প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উদযাপিত হচ্ছে।

 

 

 

ঢাকা/ এ এম