রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবি সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-01-09 19:27:35

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে রবিবার (৮ জানুয়ারি) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) ছিল দ্বিতীয় দিন। মঙ্গলবার (১০ জানুয়ারি) সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠান। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

প্রথম দিন ৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ডিন অফিসের কনফারেন্স রুমে  সকালে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, বিশেষ অতিথি হিসেবে প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চবি সাংবাদিক সমিতির সভাপতি আবু বকর ছিদ্দিক রাহাত। অনুষ্ঠান পরিচালনা করেন, পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান।

প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রহুল আমিন রুশদ। দ্বিতীয় দিন সোমবার প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক ও প্রাবন্ধিক আবুল মোমেন ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশের নগর সম্পাদক এম নাসিরুল হক।

সমাপনী দিনে মঙ্গলবার প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন, একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ফারজানা রুপা।

সমাপনী অনুষ্ঠানে (১০ জানুয়ারি) আরো উপস্থিত থাকবেন পিআইবির মহাপরিচালক মো. শাহ, চবির প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি খ. আলী আর রাজী।

 

 

 

ঢাকা/ এইচ আর