বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবি রিপোর্টার্স ইউনিটির নবীন বরণ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-01-19 12:49:33

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সম্মান প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদেরকে বরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে নবীনদের কলম ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

রুরু’র সাধারণ সম্পাদক হুসাইন মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান, ছাত্র উপদেষ্টা এম মিজানুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদসহ ইউনিটির সকল সদস্যরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক বলেন, বর্তমান সময়ে ভালো সাংবাদিক পাওয়া যাচ্ছে না। আর এখন যেভাবে সাংবাদিকতার ক্ষেত্র প্রসারিত হচ্ছে তেমনভাবে দক্ষ ও যোগ্য সাংবাদিক তৈরি হচ্ছে না। আশা করি তোমরা আগামীতে সে অভার পূরণ করবে এবং পেশাদারিত্বের পরিচয় দিবে।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ বলেন, এখন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আর রাজনৈতিক সংগঠনগুলোর চাপে সাংবাদিকতায় যে নোংরামির জায়গা তৈরি হয়ছে। আর নোংরামি দূর করতে তোমাদের মতো নবীন শিক্ষার্থীদের সাংবাদিকতায় আসতে হবে। তাহলে আগামীতে দেশের উন্নয়নে তোমরা ভূমিকা রাখতে পারবে।

অনুষ্ঠানে রুরু’র সভাপতি বলেন, আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করি। আমরা প্রগতিশীলতার চর্চা করি। প্রগতির কথা বলি। তোমাদের জন্য ইউনিটির দাঁড় উন্মুক্ত। বিভাগ থেকে তত্ত্বীয় শিক্ষা অর্জন করবে আর মাঠে কাজ করবে। আর সে কাজের দক্ষতা অর্জনে সহায়তা করবে রিপোর্টার্স ইউনিটি। এর আগে রুরুর সদস্য গোলাম মোস্তফা নবীনদের উদ্দেশ্যে লিখিত অভিনন্দন বাণী পাঠ করেন।

 

 

 

ঢাকা/ মাহফুজ মুন্না/ এইচ আর