বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ক্রিকেটার সানি কারাগারে

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-01-24 18:25:50

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ক্রিকেটার আরাফাত সানির জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

ঢাকার মহানগর হাকিম জাকির হোসেন টিপু মঙ্গলবার জামিন শুনানি করে এই আদেশ দেন। স্ত্রী হিসেবে পরিচয় দেওয়া এক তরুণীর দায়ের করা এ মামলায় এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাবাদের পর সানিকে এদিন আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই ইয়াহিয়া। সানিকে নতুন করে রিমান্ডে নেওয়ার কোনো আবেদন আর তিনি করেননি।

সানির পক্ষে জামিনের আবেদন করে তার আইনজীবী জুয়েল আহমেদ বলেন, “মিথ্যা অভিযোগে ভুয়া কাবিননামা দিয়ে এ মামলা করা হয়েছে। আরেকটি যৌতুকের মামলা করেছে, সেটাও মিথ্যা। সত্যি হলে এতোদিন কেন মামলা করেনি?”

এই আইনজীবী বলেন, তার মক্কেল জাতীয় দলের একজন ক্রিকেটার। জামিন পেলে তিনি পালিয়ে যাবেন না।

এর বিরোধিতা করে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন বলেন, আসামি জামিন পেলে তদন্তে বিঘ্ন ঘটবে। বাদীর আইনজীবী হিসেবে শুনানিতে অংশ নেন নাসরিন জাহান রুবি। তিনিও জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে আরাফাত সানিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২১ বছর বয়সী ওই তরুণী গত ৫ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থাকায় তথ্য-প্রযুক্তি আইনে এ মামলা করার পর গত রোববার আমিনবাজার থেকে ক্রিকেটার সানিকে গ্রেপ্তার করে পুলিশ।

ওইদিন দুপুরে সানিকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা রিমান্ড চাইলে মহানগর হাকিম প্রণব কুমার হুই এক দিনের হেফাজতে নিয়ে এই ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

মামলার এজাহারে বলা হয়, সাত বছর আগে পরিচয়ের পর সানির সঙ্গে ওই তরুণীর প্রেম হয়। ২০১৪ সালের ডিসেম্বরে তারা পরিবারকে না জানিয়ে বিয়ে করেন। এরপর বিয়ের বিষয়টি পরিবারকে জানিয়ে আনুষ্ঠানিকভাবে তুলে নেওয়ার কথা বললেও সানি সময় ক্ষেপণ করতে থাকেন।

২১ বছর বয়সী ওই তরুণীর অভিযোগ, তিনি আনুষ্ঠানিকভাবে স্ত্রী হিসেবে তাকে তুলে নেওয়ার জন্য চাপ দিলে গত বছর জুন মাসে সানি ফেইসবুকে একটি ভুয়া অ্যাকাউন্ট খুলে মেসেঞ্জারে তাদের কিছু অন্তরঙ্গ ছবি পাঠান এবং নানাভাবে হুমকি দিতে শুরু করেন।

সানি গ্রেপ্তার হওয়ার পর সোমবার ঢাকার হাকিম আদালতে যৌতুক নিরোধ আইনে আরেকটি মামলা করেন ওই তরুণী। সানির বিরুদ্ধে ২০ লাখ টাকা যৌতুক দাবি ও মারধরের অভিযোগ আনা হয়েছে এ মামলায়।

অবশ্য সানির মা নার্গিস আক্তারের দাবি, টাকার লোভে ওই মেয়ে তার ছেলেকে ‘ফাঁসানোর’ চেষ্টা করছে।

বাংলাদেশ জাতীয় দলে বাঁহাতি স্পিনার সানির অভিষেক হয় ২০১৪ সালে। দেশের হয়ে সর্বশেষ তিনি খেলেছেন গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। তার আগে ২০১৫ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দেশের হয়ে শেষ ওয়ানডে খেলেন। (বিডি নিউজের সৌজণ্যে)

 

 

 

ঢাকা/ এইচ আর