শুক্রবার, ২২ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিপ্রবি প্রেসক্লাবের উদ্যোগে বাউল সন্ধ্যা ও পিঠা উৎসব অনুষ্ঠিত

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-02-18 11:46:25

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে বাউল সন্ধ্যা এবং পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকাল ৫ টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে  ‘এক বসন্ত’ শিরোনামে উৎসবটির উদ্বোধন করেন শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়া।

বিশ্বদ্যিালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নবিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি ড. আমিনুল হক ভূইয়া।

এতে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, শাহপরান হলের সহকারী প্রভোস্ট আশীষ কুমার বণিক, শাবি ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায়, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ, সাবেক সিনিয়র ছাত্রলীগ নেতা উত্তম কুমার দাশ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, ভাষার মাসে বিশ^বিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে এমন আয়োজন সত্যিই প্রশংসনীয়। বাংলা ভাষা ও সংস্কৃতির সাথে জড়িয়ে আছে পিঠা তৈরী ও বাউল গানের ঐতিহ্য।

বঙ্গবন্ধু হল প্রভোস্ট ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম পিঠা উৎসব আয়োজনের জন্যে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবকে ধন্যবাদ জানান।

উৎসবে মালপোয়া, পাটিসাপটা, সুজির হালুয়া, খাগড়াই, ভাপা, চিতই, পাকন, নারকেল পুলি, সন্দেশসহ অন্তত ১০ রকমের পিঠার আয়োজন করা হয়।

এছাড়াও  বাউল সন্ধ্যা এবং পিঠা উৎসব পরিদর্শনে আসেন শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক মো: ফারুক উদ্দিন, সহকারী প্রক্টর জাহিদ হাসান, সহকারী অধ্যাপক আলমগীর কবির প্রমুখ।

পিঠা উৎসবে দর্শনার্থীদের উপচেপড়া ভীড় ছিল লক্ষণীয়। বিকাল ৫টায় পিঠা উৎসব শুরুর পর সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় বাউল গানের আসর।

 

 

 

ঢাকা/ জুনেদ আহমদ / এইচ আর