শুক্রবার, ২২ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মিরাজ

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-02-25 09:37:08

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২০১৬ সালের সেরা অভিষিক্ত ক্রিকেটার ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। শুধু মনোনয়ন নয়, তারকা এ ক্রিকেটার পুরস্কারটিই জিতে নিয়েছেন।

২০১৫ সাল একাই মাতিয়েছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। ওয়ানডে অভিষেকে দুর্দান্ত সাফল্য তাকে আইসিসির বর্ষসেরা দলেই জায়গা করে দিয়েছিল। এবার ক্রিকইনফোর দর্শক, পাঠকদের ভালোবাসায় সিক্ত হয়েই মিরাজ জিতলেন পুরস্কারটি।

গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হয় টাইগার অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক মিরাজের। আর অভিষেকেই ক্রিকেট বিশ্বকে চমকে দেন তিনি। দুই টেস্টে মাত্র ১৫.৬৩ গড়ে তুলে নেন রেকর্ড ১৯টি উইকেট। তার এই পারফরম্যান্সের কারণে সেরা অভিষিক্তর মনোয়ন পেয়েছিলেন।

ইংলিশদের বিপক্ষে মিরপুরে দ্বিতীয় টেস্টে নজরকাড়া বোলিং করেন মিরাজ। দ্বিতীয় ইনিংসে ৭৭ রানে ৬ উইকেট তুলে নিয়ে ধ্বসিয়ে দেন প্রতিপক্ষের ইনিংস। আর প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে সাদা পোশাকে জয় তুলে নেয় বাংলাদেশ। তার এই বিধ্বংসী পারর্ফম তাকে বর্ষসেরা টেস্ট বোলারের মনোনয়নে সাহায্য করে।

বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারের খেতাব জিততে মিরাজ পেছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, ভারতের জয়ন্ত যাদব, ইংল্যান্ডের হাসিব হামিদ, ভারতের জাসপ্রিত বুমরাহ, দক্ষিণ আফ্রিকার স্টিফেন কুক,  অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব, ইংল্যান্ডের কিয়াটন জেনিংস, নিউজিল্যান্ডের জিৎ রাভাল আর ভারতের করুন নায়ারকে।

ক্রিকইনফো এবার দশমবারের মতো বর্ষসেরা পুরস্কার দিয়েছে। এবারে রয়েছে ১২টি ক্যাটাগরি, যেখানে ৯৫ জন ক্রিকেটার মনোনয়নে ছিলেন। আর এবারই এই পুরস্কারের তালিকায় প্রথমবারের মতো যুক্ত হয় সেরা ব্যাটিং ও বোলিং নারী পারফরম্যান্স ও সহযোগী ক্রিকেটারদের পারফরম্যান্স।

 

 

 

ঢাকা/ এইচ আর