শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

বর্ষসেরা টি-টোয়েন্টি বোলিং পারফর্মার মোস্তাফিজ

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-02-25 09:41:17

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২০১৬ সালের সেরা টি-টোয়েন্টি বোলার পারফরমেন্স ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। গত বছর তিনি জিতেছিলেন বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের খেতাব। এবার এই বিভাগে পুরস্কার জিতেছেন মেহেদি হাসান মিরাজ।

এদিকে ক্রিকইনফোর পুরস্কারের মনোনয়নে মিরাজ-মোস্তাফিজ ছাড়াও ছিলেন আরও চার বাংলাদেশি তারকা। ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে ১০৪ রানের অসাধারণ ইনিংস খেলা ওপেনার তামিম ইকবাল ছিলেন বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যানের তালিকায়। ওয়ানডে ব্যাটিং তালিকায় না থাকলেও টি-টোয়েন্টির মনোনয়নে ছিলেন সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে সাব্বির ম্যাচজয়ী ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। একই আসরে পাকিস্তানের বিপক্ষে ২২ রান করলেও রিয়াদ দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

গতবার সেরা অধিনায়কদের ছোট তালিকায় থাকতে পারলেও এবার আর সেটা করতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। তবে, ওয়ানডে বোলারের তালিকায় ছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিতীয় ওডিআইতে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা ইনিংস খেলেছিলেন। মিরাজ মনোনয়ন পেয়েছিলেন বর্ষসেরা টেস্ট বোলিং পারফরম্যান্সেও।

টি-টোয়েন্টি বোলিংয়ে ছিলেন বাংলাদেশের প্রতিনিধি মোস্তাফিজ। ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট পাওয়া মোস্তাফিজই জিতেছেন এই পুরস্কার। মোস্তাফিজ পেছনে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপেই ৫ উইকেট পাওয়া আরেক বোলার জেমস ফকনার, ভারতের বিপক্ষে ৪ উইকেট নেওয়া মিচেল স্যান্টনার, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো আর এশিয়া কাপে ভারতের বিপক্ষে দুর্দান্ত স্পেল করা মোহাম্মদ আমিরকে।

 

 

 

ঢাকা/ এ এম