রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

মধ্যবিত্ত বলে তোমার যোগ্য ছিলাম না! আজ আমি এডিশনাল এসপি

এম জে বাবু | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-03-10 15:01:54

সেদিন রিমিকে আটকাইনি। আসলে আমার মত ছেলে ওর বর কি করে হবে? কই আমি পাবলিকে পড়া একটা মধ্যবিত্ত পরিবারের ছেলে। আর রিমি সিএসইতে পড়া উচ্চবিত্ত পরিবারের মেয়ে।

গত বছরের প্রেমে রিমিকে ভাল একটি গিফটও দিতে পারিনি। গত ঈদে টিউশনির টাকা জমিয়ে রিমির জন্য হাজার টাকা দিয়ে একটি ঘড়ি কিনেছিলাম। সেবার রিমি ঘড়িটা নিতে আপত্তি জানায়। কিন্তু জোর করে দিয়েছিলাম। কিছুদিন পড়ার পর আমার ঘড়ির স্থানে শোভা পেল দামী একটি ব্রেসলেট।

এইতো ওর সাথে সম্পর্ক থাকাকালীন শেষ সময়ে ওর বার্থডেতে সারারাত ওর বাড়ির বাইরে দাঁড়িয়েছিলাম। একবেলা মাস কম খেয়ে ওর জন্য চকোলেট কেক কিনলাম। ভেবেছিলাম এই কেকটি নিয়ে খোলা আকাশের নিচে রিমিকে উইশ করে সেলিব্রেট করবো। কিন্তু সেবার রিমি আসলো না। সকালে ফোন করে বলল, ওর মনেই ছিল না আমি যে ওকে উইশ করার জন্য এসেছিলাম।

আসলে কিভাবেই মনে রাখবে। সারারাত ওর কত বন্ধু এসেছে, হার্ডকোর পার্টি হয়েছে। তারমধ্যে ওকি করে মনে রাখবে। তাছাড়া আমি রিমির যোগ্য ছিলাম না কোন কালেই। গুলশানে KFC তে জব করতাম অথচ সেখানে রিমি তার বন্ধুরা নিয়মিত আসতো। রিমি কোনদিন তার বন্ধুদের সাথে পরিচয় করে দেয়নি।

কি করে দেবে, আমিতো রিমির যোগ্য ছিলাম না। লাস্ট যেদিন রিমি আমার সাথে দেখা করতে আসলো সেদিন বিসিএসের ভাইভা শেষ করে হলের বাইরে বসেছিলাম। সেদিনের রিমির কথাগুলো আজও মনে পড়ে। সেদিন রিমি বলেছিল " জানো, মানুষ সবাই ভুল করে। তোমার কবিতা পড়ে যখন তোমার প্রেমে পড়েছিলাম সেদিন ভাবিনি আসলে কী এই কবিতা আমাকে আমার লাইফস্টাইল দিতে পারবে ? আবেগকে প্রাধান্য দিয়েছিলাম তাই আজ অনুশোচনায় ভুগছি......তুমি কখনো আমার যোগ্য ছিলেনা.... "

এতটুকু শোনার পর বুঝে ফেললাম, রিমি কি বলতে চাচ্ছে। সেদিন প্রচুর কেঁদেছিলাম। রিমি তুমি ভুল করলে। আজ আমি এডিশনাল এসপি। এটাও না, তোমার জন্য আমি একটি ব্রোকার বিজনেস শুরু করেছিলাম যেটা আজ দেশের সবচেয়ে বড় ব্রোকারিজ ফার্ম। রিমি তুমি ঠিক বলেছিলে আমি তোমার যোগ্য না। আমি যোগ্য ছিলাম আরেকজনের। হ্যাঁ, আমার স্ত্রীর কথা বলছি। তুমি যাওয়ার পর যেই মেয়েটি আমাকে আকঁড়ে ধরেছিল। আজ ওর বদলেই আমার প্রথম কবিতার বই প্রকাশ হয়েছে।

রিমি জানো, তোমার থেকে অনেক ধনীর মেয়ে কিন্তু নিঃস্বার্থ। তুমি আমাকে বন্ধু হিসেবে মনে না করলেও আমি তোমাকে বন্ধু হিসেবে মনে করেছিলাম। তাই আজও তোমায় মনে করি। প্রেমিকা হিসেবে নয় বন্ধু হিসেবে।

 


লেখক: এম জে বাবু
ঢাকা বিশ্ববিদ্যালয়