শুক্রবার, ২২ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

প্রথমবার অংশ নিয়ে বাংলাদেশের মেয়েদের বিশ্বজয়

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-03-25 15:01:55

বিদেশের মাটিতে প্রথমবার অংশ নিয়েই স্বর্ণ জয়ের মাধ্যমে বাজিমাত করলো বাংলাদেশের মেয়েরা। অস্ট্রিয়ায় স্পেশাল অলিম্পিকে উইন্টার ওয়ার্ল্ড গেমসে ইউনিফায়েড ফ্লোর হকিতে ইরানের সঙ্গে যৌথ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দেশের স্পেশাল অলিম্পিক নারী দল। এটাই বিদেশের মাটিতে নারীদের প্রথম ও সর্বোচ্চ অর্জন।

ইরানের বিপক্ষে ফাইনাল খেলতে মাঠে নামে বাংলাদেশ। ইরানের সঙ্গে গোলশূন্য ড্রয়ে শেষ হয় ম্যাচটি। ফলে, মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

ঠিক তারপরেই উগান্ডার বিপক্ষে ফাইনাল ছিল বাংলাদেশ পুরুষ দলের। তবে লড়াইয়ে রানার আপ হয়ে ফিরতে হচ্ছে তাদের। - গোলের ব্যবধানে হেরে অস্ট্রিয়া সফর শেষ করেছে পুরুষ দল।

২০১৩ সালে দক্ষিণ কোরিয়ায় একই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ পুরুষ দল। তবে এবার চ্যাম্পিয়ন হওয়া হয়নি ছেলেদের।

প্রথমবার অংশ নিয়ে মেয়েদের বিশ্বজয়ে চ্যাম্পিয়ন হওয়ার খবরে উচ্ছ্বসিত বাংলাদেশ স্পেশাল অলিম্পিকের পরিচালক ফারুকুল ইসলাম। তিনি জানান, ‘মেয়েদের দলটি একেবারে নতুন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ট্রায়াল দিয়ে মেয়েদের বাছাই করা হয়। এরপর বিকেএসপিতে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তবে ছেলেরা চ্যাম্পিয়ন হলে ব্যাপারটি অনেক দারুণ হতো।

আগামী ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের দিনটিতে সাফল্যের স্মারক নিয়ে ফিরছেন নারী পুরুষ দল। হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরেই চ্যাম্পিয়ন নারী আর রানার্সআপ পুরুষ দলকে সংবর্ধনা দেবে বাংলাদেশ স্পেশাল অলিম্পিক

 

 

 

ঢাকা/ এইচ আর