বুধবার, ২০ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

তরুন উদ্যোক্তাদের জন্য যুক্তরাষ্ট্রে ফেলোশিপ

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-09 16:13:48

ওকলাহোমা বিশ্ববিদ্যালয়ের গেলর্ড সাংবাদিকতা ওগণযোগাযোগ কলেজ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাউন্নয়ন কেন্দ্র (CED), ব্র্যাক মায়ানমার ও ভারতের উদ্যোক্তা উন্নয়ন ইনস্টিটিউট (EDII) যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্র একটি পাঁচ সপ্তাহ ব্যাপী উদ্যোক্তাদের জন্য ফেলোশিপ এক্সচেঞ্জ প্রোগ্রাম ২০১৭ ঘোষণা করেছে।

২৫ থেকে ৪০ বছর বয়সের উদ্যোক্তা / ছোটব্যবসা উন্নয়ন দক্ষতার জন্য আবেদন করতে পারবে। তাছাড়া বাংলাদেশ / মিয়ানমার / ভারতের বেসরকারিখাত, সরকার, সুশীল সমাজ বা শিক্ষকতায় জড়িতরাও আবেদন করতে পারবে।

প্রথম  ফেলোশিপএক্সচেঞ্জ প্রোগ্রামটি অক্টোবর / নভেম্বের  ২০১৭তে যথাক্রমে ওকলাহোমা ও ওয়াশিংটন দি সিতে অনুষ্ঠিত হবে। আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল ২০১৭।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এর শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়কব্যুরোর সহায়তায় প্রোগ্রামটি, বাংলাদেশ, মিয়ানমার ওভারত এবং ওকলাহোমার তরুণ ব্যবসায়িক উদ্যোগ, ব্যবসায় প্রশাসন, সরকার, এনজিও, শিক্ষা ক্ষেত্রে একটি সমন্বয় করা হবে।  কমিউনিটি প্রশিক্ষণ প্রোগ্রাম বাওকলাহোমায় ক্ষুদ্র ব্যবসার মধ্যে সংযোগ করা ছাড়াও আমেরিকার নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয় গুলোতে বিভিন্ন সেমিনারে অংশগ্রহনের  সুযোগ থাকবে যাতে তারা দেশে ফিরে তাদের ব্যবসা ও   সমাজে আরোদায়িত্বশীল নেতৃত্ব দিতে পারে।  বিস্তৃত তথ্য এবংঅনলাইন আবেদনপত্র পূরণ https://ousurvey.qualtrics.com/jfe5/form/SV_3rPE9VroG5mPxhX এপাওয়া যাবে।

 

 

ঢাকা/ এইচ আর