বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিপ্রবির ঘটনায় রাবি সাংবাদিকদের প্রতিবাদ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-10 12:40:57

পেশাগত দায়িত্ব পালনকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ দুই সংবাদিকের ওপর হামলা এবং পিটিয়ে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত সাংবাদিকরা। রবিবার পৃথক বিবৃতিতে রাবি রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক সমিতি ও প্রেসক্লাব ওই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান ও সাধারণ সম্পাদক হুসাইন মিঠু বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীদের হাতে বিভিন্ন সময় ক্যাম্পাসে কর্মরত সাংবাদকর্মীরা মারধর ও লাঞ্ছনার শিকার হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন অর্জিত হচ্ছে, নানা অপকর্মে জড়িত থেকে সেই অর্জনকে বিতর্কিত করছে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী। ছাত্রলীগের কর্মীদের হাতে সাংবাদিক নির্যাতনের ওই ঘটনা উদ্বেগজনক এবং স্বাধীন মত প্রকাশের অন্তরায়। এর সঙ্গে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা।

পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে পৃথক বিবৃতিতে শাবি সাংবাদিকের ওপর হামলা ও মারধরের তীব্র নিন্দা, প্রতিবাদ ও জড়িতদের শাস্তি দাবি করেন রাবি সাংবাদিক সমিতির সভাপতি হাসান আদিব ও সম্পাদক মুস্তাফিজ রনি এবং রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ ও সম্পাদক এমদাদুল হক সোহাগ।

 

 

 

ঢাকা/ মাহফুজ মুন্না/ এইচ আর