বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিতে যৌন হয়রানি ও সাংবাদিকদের উপর হামলার বিচারের দাবি

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-10 17:35:58

ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় দুই সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম।

বিবৃতিতে বলা হয়, শাবিতে ঘুরতে এসে ছাত্রলীগ নামধারী কতিপয় বখাটের যৌন হয়রানির শিকার হয়েছেন সদ্য মাধ্যমিক পরীক্ষা দেয়া ছাত্রী। এঘটনার প্রতিবাদ করায় ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হয়েছেন শাবি প্রেসক্লাবের দু’জন সাংবাদিক নেতা।

সারাদেশে যখন নারী নিপীড়নের ঘটনায় সরকার জিরো টলারেন্সে রয়েছে, তখন ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের নাম ভাঙ্গিয়ে ওই ন্যাক্কারজনক ঘটনায় আমরা স্তম্ভিত হয়েছি।

ছাত্রীকে যৌন হয়রানি এবং সাংবাদিকদের ওপর হামলাকারী ছাত্রলীগের বখাটে কর্মীদের এবং ঘটনার ইন্ধনদাতার কঠোর শাস্তি দাবি জানায় সাংবাদিক ফোরাম । বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনবে। পাশাপাশি এইসব বখাটে নেতা এবং কর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আহবান জানায় সংগঠনটি ।

উল্লেখ্য, ছাত্রী উক্ত্যক্তের ঘটনায় প্রতিবাদ করায় শনিবার রাতে শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের নির্দেশে বিশ^বিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস ও সহ-সভাপতি সৈয়দ নবীউল আলমকে পিটিয়ে আহত করে তার কর্মীরা।

 

 

 

ঢাকা/ জুনেদ আহমদ /এইচ আর