রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবির আটক দুই শিক্ষার্থীকে জেল-হাজতে প্রেরণ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-22 11:32:04

জঙ্গি সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আটককৃত তিন শিক্ষার্থীর মধ্যে দুই জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। অভিযোগের প্রমাণ না পাওয়ায় অপর এক শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির।

তিনি বলেন, জঙ্গি সন্দেহে আটক তিন শিক্ষার্থীর মধ্যে শিবির সংশ্লিষ্টতা ও নাশকতার প্রমাণ পাওয়ায় মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র জুবায়ের হোসেনকে বিভিন্ন নাশকতার মামলায় এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হককে মেট্রোপলিটন আইন ৮১ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। অভিযোগের কোন প্রমাণ না পাওয়ায় ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের আল তৌফিক সানিকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে তার ফেইসবুক পোস্টের সূত্র ধরে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা ডেকে জিজ্ঞাসাবাদ করে। তার স্মার্ট ফোনে জঙ্গিদের যুদ্ধের ও জিহাদের ডাক দেওয়া একাধিক ভিডিও পাওয়া যায়। এ সময় জুবায়ের জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ হওয়ার কথা স্বীকার করে। পরে তার ফেইসবুকে ক্ষুদে বার্তা বিনিময়ের সূত্র ধরে তার আরেক বন্ধু মাকসুদুলকে শনাক্ত করা হয়। এসময় আল তৌফিক সানি নামের অপর শিক্ষার্থী টুকিটাকি চত্বরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের মতিহার থানা পুলিশের কাছে তুলে দেয়া হয়

 

 

 

ঢাকা/ মাহফুজ মুন্না/ এইচ আর