শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-25 11:43:01

প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে জনতা ব্যাংকে নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (২৪ এপ্রিল) বিকেলে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করে চাকরিপ্রার্থী কয়েকশো শিক্ষার্থী।

মানববন্ধন বক্তারা অভিযোগ করে বলেন, গত ২১ এপ্রিল (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ এ পরীক্ষা নেয়। অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন প্রথমে প্রশ্নফাঁসের অভিযোগ নাকচ করেন। পরবর্তীতে নিয়োগপ্রার্থীরা প্রমাণ দেখাতে চাইলে তিনি বলেন, পরীক্ষার্থীরা পরীক্ষার আগে এলে তিনি ব্যবস্থা নিতে পারতেন। কিন্তু এ মুহূর্তে তার কিছু করার নেই। আমরা তার এ ধরনের বক্তব্যে হতাশ ও ক্ষুব্ধ।

তারা আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। এ আন্দোলন মেধার মূল্যায়নের, অন্যায়ের প্রতিবাদের। প্রশ্নফাঁস হওয়া সত্ত্বেও এ পরীক্ষার ফলাফল প্রকাশ হলে এবং সেই অনুযায়ী নিয়োগের চেষ্টা হলে তা কখনই মেনে নেওয়া হবে না।

এদিকে ২৫ এপ্রিল (মঙ্গলবার) বেলা ১২টায় প্রশ্নফাঁসের প্রমাণ উপস্থাপনসহ আন্দোলনের নানা দিক নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে একটি সংবাদ সম্মেলন করা হবে বলে জানান আন্দোলনকারীরা।

 

 

 

ঢাকা/ এইচ আর