মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ব্যক্তিনির্ভর না হয়ে সিস্টেম নির্ভর কাজ করছে কাউন্টার টেরোরিজম ইউনিট

ফেসবুক কর্ণার | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-04-27 23:33:23

'কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম' ব্যাক্তি নির্ভর না হয়ে সিস্টেম নির্ভর ভাবে কাজ করছে। 'কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম' এর প্রধান মনিরুল ইসলাম তার ফেসবুক বার্তায় তার ইউনিটের বিভিন্ন সীমাবদ্ধতা উল্লেখপূর্বক ইউনিটের গতিশীলতার কারণে সকল সদস্যকে ধন্যবাদ জানান।

নিম্নে তার ফেসবুক বার্তা তুলে ধরা হল;

১৬/০২/২০১৬ খ্রিষ্টাব্দে 'কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম' ইউনিটের প্রধান হিসেবে আমাকে বদলি করা হয়। যোগদানের পর প্রায় দুই সপ্তাহ আমি এই ইউনিটের একমাত্র সদস্য ছিলাম!

তারপর এক/দু'জন করে সদস্য যোগদান করতে থাকেন। মে মাসের মাঝামাঝি সদস্য সংখ্যা দাঁড়ায় প্রায় ৩৫০ যদিও তখন পর্যন্ত কোন ডিসি পর্যায়ের কর্মকর্তা যোগদান করেন নাই! এডিসি/এসিদের নিয়ে কাজ শুরু করি! শুরু থেকেই আমার প্রয়াস ছিল এই ইউনিটকে ব্যক্তিনির্ভর না করে সিস্টেম নির্ভর করা! গত সাত (৭) দিন আমি দেশের বাইরে কিন্তু এই সাতদিনে এই ইউনিট আমার অনুপস্থিতিতেই দু'টো অভিযান পরিচালনা করলো অত্যন্ত সাফল্যের সঙ্গে!

তা'হলে কি সিস্টেম কাজ করতে শুরু করেছে! যেহেতু ইউনিটটি নতুন তাই কোন সুবর্ণ অতীত নাই যা নিয়ে জাবর কাটা যায়, আমাদের আছে শুধু বর্তমান এবং ভবিষ্যতকে বসবাসযোগ্য রাখার নিরন্তর প্রয়াস! এই ইউনিটের সদস্যদের বসার কোন অফিস নাই, কোন রকম জৌলুসতো দূরের কথা বরং হৃদয়বানদের দান করা গাড়িগুলোতেই তাঁরা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অভিযানে ছুঁটে যাচ্ছে!

শুধুমাত্র দেশপ্রেম এবং পেশাদারিত্বের কারনেই নানারকম সীমাবদ্ধকে ছাপিয়ে প্রান হাতের মুঠোয় নিয়ে কাজ করছেন এই ইউনিটের সদস্যরা!!! আমি এই ইউনিটের সকল সদস্যকে আবারও স্যালুট করছি!!!