বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-05-03 21:38:39

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার বেলা ১২ টায় রাবি রিপোর্টার্স ইউনিটি (রুরু) একটি র্যা লি বের করে।

‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি: শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অন্তর্ভূক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। র‌্যালিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক খান, কোষাধ্যক্ষ শিহাবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহফুজ মুন্না, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাইসা জান্নাত, ক্রীড়া সম্পাদক খায়রুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধরা মাধুরীসহ সংগঠনের অন্যান্য সদস্য এবং গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৩ সাল থেকে আন্তর্জাতিকভাবে এ দিবস পালন করা হয়। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুযায়ী জাতিসংঘ প্রতি বছরের ৩ মে’কে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে ঘোষণা করে এবং ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়।

 

 

 

ঢাকা/ মাহফুজ মুন্না/ এইচ আর