বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮, ১০ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

৭ দিনেই ৮০০ কোটির ক্লাব খুলল ‘বাহুবলী ২’!

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-05-05 15:04:51

গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। এরই মধ্যে বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়েছে ছবিটি। নতুন রেকর্ড হলো, ৮০০ কোটির ক্লাব খুলেছে এই ছবি। এই প্রথম কোনো ভারতীয় ছবি ৮০০ কোটির বেশি আয় করল।

গত বৃহস্পতিবার পর্যন্ত ছবিটি আয় করেছে অন্তত ৮৩৫ কোটি রুপি! এটাই এখন পর্যন্ত কোনো ভারতীয় ছবির সর্বোচ্চ আয়

ভারতে...
ভারতে ছবিটি তেলেগু, তামিল, মালয়ালম হিন্দি ভাষায় মুক্তি পায়। তেলেগু রাজ্য অন্ধ্র প্রদেশ তেলেঙ্গানায় ছবিটি গত সাত দিনে আয় করেছে ১৬৬ থেকে ১৬৮ কোটি রুপি। তামিলনাড়ুতে এই আয় ৫৮ থেকে ৬০ কোটি। কর্ণাটকে আয় করেছে ৬৩ থেকে ৬৫ কোটি এবং কেরালায় ৩৮ থেকে ৪০ কোটি রুপি।
বাকি ভারতে ছবিটির হিন্দি সংস্করণ আয় করেছে ৩৪২ থেকে ৩৪৫ কোটি রুপি। অর্থাৎ গত সাত দিনে শুধু ভারত থেকেই এই ছবির আয় ৬৬৭ থেকে ৬৬৮ কোটি রুপি

বাইরে...
যুক্তরাষ্ট্রে এই ছবির আয় অবিশ্বাস্য।বাহুবলী পেছনে ফেলেছে টম হ্যাংকস এমা ওয়াটসনেরদ্য সার্কেলকেও। আয়ের দিক থেকে হলিউড বক্স অফিসেবাহুবলী ’-এর স্থান এখন চতুর্থ। আমেরিকায় সপ্তাহে ছবিটির আয় প্রায় ৮৪ কোটি রুপি!
ছাড়া ছবিটি মুক্তি পেয়েছে চীন, যুক্তরাজ্য, কানাডা, নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ায়। সেখান থেকে এক সপ্তাহে ছবির মোট আয় প্রায় ৮৬ কোটি রুপি।
অর্থাৎ ভারতের বাইরে এই ছবির আয় প্রায় ১৭০ কোটি রুপি

সব মিলিয়ে...
ভারত সারা বিশ্ব থেকে গত এক সপ্তাহে সব মিলিয়ে ছবিটির আয় অন্তত ৮৩৫ থেকে ৮৩৯ কোটি রুপি। আর এই আয়ই গড়েছে নতুন রেকর্ড। এর আগের রেকর্ডটি ছিল আমির খানেরপিকেছবির দখলে। ছবিটি মোটমাট আয় করেছিল ৭৯২ কোটি রুপি। কিন্তু মাত্র এক সপ্তাহেই সেই আয়কে ছাড়ালবাহুবলী
এখন প্রায় সবাই নিশ্চিত, ভারতীয় ছবিতে ১০০০ কোটির ক্লাবও খুলবে এই ছবি। মোট আয় দেড় হাজার কোটি ছাড়ালেও অবাক হওয়ার কিছু থাকবে না।
ছবি মুক্তির আগেই বিভিন্ন সত্ত্ব বিক্রি করেবাহুবলী আয় করেছে প্রায় ৫০০ কোটি রুপি।বাহুবলীছবি দুটির প্রিক্যুয়েল বের হচ্ছে বই আকারে। তিন খণ্ডের বইয়ের প্রথম পর্বদ্য রাইজ অব শিবগামিবেরিয়ে গেছে এর মধ্যেই। ভারতের বিভিন্ন জায়গায় নির্মিত হবেবাহুবলী থিম পার্ক’—এই ঘোষণাও এসে গেছে।
এসব থেকেও আয় আসবেবাহুবলী নির্মাতা-প্রযোজকদের পকেটে। তাই সব মিলিয়ে তাঁরা কত টাকা পকেটে ভরবেন, এখনই বলা যাচ্ছে না। ব্লাস্টিং নিউজ, ফার্স্ট পোস্ট

 

 

ঢাকা/ এইচ আর