মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮, ১০ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

হাবিপ্রবিতে শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় মাফ চাইলেন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-05-09 19:28:31

নিজে ভুল বুঝতে পেরে, দুই শিক্ষার্থীকে লাঞ্ছিতের ঘটনায় মাফ চেয়েছেন কর্মকর্তা ফেরদৌস আলম সোমবার (৮মে) সন্ধায় বিশ্ববিদ্যালয় কনফারেন্স রুমে বিভিন্ন অনুষদ ডিন, শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে তিনি এ মাফ চেয়ে নেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে করা অভিযোগ তুলে নেয় ঐ দুই শিক্ষার্থী।

কর্মকর্তা ফেরদৌস আলম বলেন আমি তোমাদের বাবার বয়সি , মেয়ের চোখে পানি দেখে নিজেকে কন্ট্রোল করতে পারিনি , আমার ভুল হয়ে গেছে ,তোমরা সন্তান হিসেবে আমাকে মাফ করে দাও । এরপর একটু আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় সেখানে , এবং তারা একে অপরকে জড়িয়ে  ধরে আলিঙ্গন করেন ।

এ সময় উনি উনার মেয়ের দেয়া অভিযোগ পত্র তুলে নেয়ার ঘোষণা দেন ।  লাঞ্ছিদের একজন অনুভূতি প্রকাশ করে বলেন উনি আমাদের বাবার বয়সি ,ওই সময় আমাদের অনেক খারাপ লেগেছে কিন্তু এখন আমরা তা ভুলে গেছি । উনি উনার ভুল সবার সামনে স্বীকার করে নিয়েছেন এতেই আমরা খুশি ।তাই আমরা আমাদের দেয়া অভিযোগ টি তুলে নিয়েছি ।

গত বৃহস্পতিবার বিকেলে কর্মকর্তা ফেরদৌস আলম মেয়েকে র‌্যাগ দেয় বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীরা। কিন্তু ঐ কর্মকর্তা ভুল বুঝে অন্য দুই ছাত্রকে গালিগালাজ ও শারিরীকভাবে লাঞ্ছিত করে। ঘটনায় ঐ দুই ছাত্র বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে গত দুই দিন যাবৎ ক্যাম্পার্সে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের ফলে মাফ চাইতে বাধ্য হন কর্মকর্তা ফেরদৌস আলম।

 

 

 

ঢাকা/ এইচ আর