বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির ‘এফ’ ইউনিটে পুনঃভর্তি পরীক্ষার সাক্ষাতকার ১৩ মে

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-05-09 20:34:35

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষায় উর্তীর্ণ মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাতকার আগামী ১৩ মে অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্পাসের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১০৪ নং কক্ষে সাক্ষাতকার চলবে।

মঙ্গলবার (৯ মে)  বিকেল সাড়ে ৫টায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন ভিসি প্রফেসর ড. মো. হারুন উর-রশিদ-আসকারী।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এফ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষায় মেধাতালিকায় থাকা প্রথম ১’শ জনের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে ১৩ মে এবং পরের দিন ১৪মে বিকেল ৫টার মধ্যে তাদের ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

আসন খালি থাকা সাপেক্ষে ১৫মে অপেক্ষমান তালিকা থেকে সাক্ষাতকার গ্রহন করে ওই দিনই ভর্তি সম্পন্ন করা হবে। এবং ১৬ মে ২০১৬-১৭ শিক্ষবর্ষের ‘এফ’ ইউনিটের অধীনে গণিত ও পরিসংখ্যান বিভাগে ক্লাস আরম্ভ হবে।

উল্লেখ্য, গত বছরের ৭নভেম্বর উক্ত ইউনিটের প্রশ্নফাঁসের অভিযোগ তদন্তের পর প্রমানিত হলে সিন্ডিকেট ওই পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহনের সিন্ধান্ত নেয়। একই সাথে ওই ইউনিটের দুইটি বিভাগে ভর্তিকৃত ১শ শিক্ষার্থীর ভর্তি বাতিল করে।

প্রশাসনের এই সিন্ধান্তের বিরুদ্ধে ওই দুই বিভাগের ৮৮জন শিক্ষার্থী হাইকোর্টে রিট করে। ছাত্রদের রিটের পরিপ্রেক্ষিতে ভতির্ বাতিলের সিন্ধান্ত স্থগিত করে পুনঃপরীক্ষার নির্দেষ দেয় হাইকোর্ট। রায় অনুযায়ী পুনরায় পরীক্ষা নিলে পূর্র্বের ৩৪জন পুনরায় মেধাতলিকায় চান্স পায়। এতে উভয় পরীক্ষার ফল বিশ্লেষণ করে ২০০ শিক্ষার্থীকেই ভর্তির রায় দেয় হাইকোর্ট।

পরে সে রায়ের বিরুদ্ধে পুনরায় আপিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং এ আপিলের প্রেক্ষিতে পুনরায় চূড়ান্ত রায় দেয় হাইকোর্ট। এতে পরবর্তী ১শ জনকে আগামী ৭দিনের মধ্যে ভর্তি করার নির্দেশ দিয়েছে  উচ্চ আদালত।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারী বলেন, রায়ের কপি আমরা হাতে পেয়েছি । ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে আমাদের আর কোন বাধা নেই। আগামী ১৩মে সাক্ষাতকারের মাধ্যমে আমাদের ভর্তি শুরু হবে।

 

 

ঢাকা/ আতিকুর রহমান/ এ এম