মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

হাবিপ্রবিতে শিক্ষকদের বিরুদ্ধে ছাত্রী লাঞ্ছনার অভিযোগ এনে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-06-12 23:15:18

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন এবং তার অনুসারি কতিপয় শিক্ষক ও কর্মকর্তার বিরুদ্ধে ছাত্রী লাঞ্ছনার অভিযোগ করেছে ছাত্র-ছাত্রীরা। সোমবার এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করে তারা।

ছাত্র-ছাত্রীরা লিখিত বক্তব্যে বলেন, গত রবিবার বিএসসি ইন এগ্রিকালচার ডিগ্রীর দাবিতে আন্দোলন রত এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস বিভাগের ছাত্রছাত্রীরা পরামর্শের জন্য প্রফেসর রুহুল আমীনের কক্ষে প্রবেশ করতে চাইলে তার অনুসারি কতিপয় শিক্ষক ও কর্মকর্তা তাদের বাঁধা দেয় এবং গালিগালাজ করে।

একপর্যায়ে তারা ছাত্র-ছাত্রীদের ধাক্কা দিয়ে বের করে দেয়ার চেষ্টা করে, এতে একজন ছাত্রীর পরনের কাপড় ছিড়ে যায়, কয়েকজন পরে গিয়ে আহত হয়। তারা আরো অভিযোগ করে কৃষি অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. আনীস খান অকথ্য ভাষায় তাদের গালিগালাজ করে এবং ফিসারিজ অনুসদের ডীন প্রফেসর ড. ফেরদৌস মেহবুব এক ছাত্রীর গায়ে হাত দিয়ে ধাক্কা দেন।

এছাড়াও পলাশ উদ্দীন নামে এক শিক্ষক এক ছাত্রীকে থাপ্পর মারেন বলে অভিযোগ করা হয়। আরো বেশ কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা ছাত্র-ছাত্রীদের উপর চড়াও হয় এবং ছবি তুলে পরবর্তিতে হত্যাসহ নানা রকম ক্ষতি করার হুমকী দেয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করে এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস বিভাগের ছাত্র-ছাত্রীরা।

তারা আরো অভিযোগ করেন ইতোপূর্বে প্রফেসর রুহুল আমিনের সাথে পরামর্শের জন্য গেলে তিনি তাদের গালাগালি করে বের করে দেন।

সংবাদ সম্মলনে তারা এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এবং অভিযুক্তদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করে। এছাড়াও নিজেদের নিরাপত্তার জন্য মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস বিভাগের শিক্ষার্থীরা।

উল্লেখ্য যে, গত বিশদিন যাবৎ বিএসসি ইন এগ্রিকালচার ডিগ্রীর দাবিতে ক্লাস ও পরীক্ষা বন্ধ করে শান্তিপূর্ণভাবে সমাবেশ ও মানববন্ধন সহ নানা কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছিল এগ্রিকালচার এড এগ্রিবিজনেস বিভাগের ছাত্র-ছাত্রীরা। সাবেক ভিসি প্রফেসর রুহুল আমিনের সময়ে ২০১৩ ইং সালে বিএসসি এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস ডিগ্রীটি চালু করা হলেও এ যাবৎ পর্যন্ত তা পিএসসি থেকে অনুমোদিত না হওয়ায় আন্দোলনে নামে এই বিভাগের ছাত্র-ছাত্রীরা।

 

 

 

ঢাকা/ এইচ আর