বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিবির সভাপতিসহ ২৪ ছাত্র কারাগারে

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-06-12 23:24:51

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সভাপতিসহ ২৪ শিক্ষার্থীকে সোমবার (১২ জুন) জেল হাজাতে পাঠিয়েছেন আদালত।

রোববার রাতে বিশ্ববিদ্যালয় একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। গ্রেফতারকৃতরা সবাই ইসলামী ছাত্রশিবিবের নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

আটকৃতরা হলেন, ছাত্র শিবির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুল হাসান (২৫), শিবির কর্মী শামীম আহমেদ (২৫), আলামিন কবির (২৪), মো. আহসানুল হক (২২), আবু রায়হান (২৩), উমর ফারুক (২২), হারুন অর রশিদ (২২), মো. আনোয়ার হোসেন (২৪), রাসেল মাহমুদ (২১), ইজাহারুল ইসলাম (২৩), মামুন ইসলাম (১৯), আতাউর রহমান (২১), নুরুল হুদা (২২), ফারুক হোসেন (২২), মনিরুল ইসলাম (২৪), ফরহাদ হোসেন (২১), আজাহারুল ইসলাম (২০), মোস্তাফিজুর রহমান (২২), ছানাউল হক (২০), কেরামত আলী (২৩), সুজন আলী (২২), ফরিদুল ইসলাম (২২), মাহমুদুল হাসান (২০) ও আল আমিন (২৪)।

টাঙ্গাইল থানার ওসি নাজমুল হক ভুইয়া জানান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন মানহা ম্যানশন নামের একটি ছাত্রাবাসে শিবিরের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল রোববার রাত ১০টার দিকে সেখানে অভিযান চালায়। পরে সেখান থেকে ২৪জন শিবিরের নেতাকর্মীকে আটক করে। এ সময় দলীয় বই, ৫টি হাতে তৈরি পেট্রোল বোমা ও ৮টি ককটেল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছে।

 

 

ঢাকা/ এইচ আর