শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির পরিবহন চলাচলের নতুন সময়সূচি

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-07-01 09:14:14

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়াকরা গাড়িসমূহ চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন স¦াক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৪ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়াকরা গাড়িগুলো শনিবার থেকে  বুধবার কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকুপা থেকে সকাল ৮.১০মিনিট, সকাল ১০টা, বিকাল ৩.১০মিনিট ও সন্ধ্যা সাড়ে ৭টায় ছেড়ে আসবে। এবং সকাল ৯টা, দুপুর ২টা, বিকাল ৪.৩৫ মিনিট ও রাত ৮.১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

নতুন সিডিউল অনুযায়ী ছুটির দিনে সকাল সাড়ে ৭টা, দুপুর ২টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে ছেড়ে আসবে এবং সকাল ৮.২৫ মিনিট, দুপুর পৌনে ৩টা ও রাত ৮.১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

বাজার ট্রিপ বৃহস্পতিবার বিকাল ৪.১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছেড়ে গিয়ে সন্ধ্যা ৭.২০ মিনিটে কুষ্টিয়া থেকে ছেড়ে আসবে এবং শুক্রবার সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাস থেকে ছেড়ে গিয়ে সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া ছাড়বে।

পরিবহনের নতুন সময়সূচি প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন,  নতুন সিডিউল দেয়া হয়েছে এটা যুগের প্রয়োজন। এবং এই সিডিউল যদি আমরা সবাই ফলো করি তাহলে বিশ্ববিদ্যালয় একটা অন্য মাত্রায় পৌছাতে সক্ষম হবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, ক্যাম্পাসকে গতিশীল করার লক্ষে গত ১৭মে বিশ্ববিদ্যালয়ের ২৩৪তম সিন্ডিকেট সভায় সাপ্তাহিক ছুটি বাড়িয়ে ২দিন ও কর্মঘন্টা বৃদ্ধি করে সকাল ৮টা থেকে দুপুর ২টার পরিবর্তে সকাল ৯টা থেকে বিকাল ৪টা করার সিন্ধান্ত হয়েছিল। সিন্ধান্তের আলোকে পবিত্র রমজান ও ইদ-উল-ফিতরের ছুটির পর ৪জুলাই থেকে কার্যকর হওয়ার কথা রয়েছে। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সিডিউলে পরিবর্তন আনা হয়েছে।

 

 

ঢাকা/ আতিক/ এ এম