শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

হাবিপ্রবির হল প্রশাসনে নতুন মুখ

হাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-07-05 09:51:32

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল হলের হল সুপার হিসেবে নিয়োগ পেয়েছেন ড. ইমরান পারভেজ। তিনি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সহযোগী অধ্যাপক হিসাবে কর্মরত আছেন।

ড. ইমরান পারভেজ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে মাৎস্য বিজ্ঞানে অনার্স এবং মাস্টার্স পাশ করে ২০০৫ সালে হাবিপ্রবিতে ফিসারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এর পর তিনি ২০০৭ সালে সহকারী অধ্যাপক হিসেবে প্রদন্নতি পান। মাঝে তিনি  ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত নিরাপত্তা শাখার প্রধান হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেন।

২০১১ সালে তিনি উচ্চ শিক্ষার জন্য থাইল্যান্ড যান এবং পরবর্তিতে  সেখান থেকে  পিএইচডি ডিগ্রী অর্জন  করেন। ২০১৩ সালের ডিসেম্বর এ তিনি সহযোগি অধ্যাপক হিসেবে  পদন্নতি পান এবং ২০১৪ তে  দেশে চলে আসেন। এরপর ২০১৪ থেকে ২০১৭ পযন্ত ফিসারিজ  বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ।

দেশি বিদেশি বিভিন্ন জার্নালে তার ২৪ টি গবেষনা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়াও সাতটিরও বেশি রিসার্স প্রজেক্টে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ড. ইমরান পারভেজ ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত আছেন, তিনি শুরু থেকেই বন্ধু প্রতিদিন হাবিপ্রবি শাখার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন । ফিশারিজ প্রিমিয়ার লীগ তার হাত ধরেই যাত্রা শুরু করে।

নতুন দায়িত্বের ব্যাপারে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, আমার প্রধান কাজ হবে হলের সুস্থ সুন্দর শিক্ষা বান্ধব পরিবেশ বজায় রাখা। হলের উন্নয়নে কাজ করা , শিক্ষার্থীদের অসুবিধা শুনে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া ।

তিনি আরো বলেন, মাননীয় ভিসি স্যার আমার উপর ভরসা রেখে দায়িত্ব দিয়েছেন , আমি সেটা সুচারুরূপে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো ।

এদিকে মঙ্গলবার দায়িত্ব গ্রহনের পর তাকে বিভিন্ন সংগঠন ও তার বিভাগের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় ।

 

 

 

ঢাকা/ মহিউদ্দিন নূর/ এইচ আর