রবিবার, ২১ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবিতে ঢাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-07-09 21:20:20

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন হয়েছে। রোববার (৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। এতে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানবন্ধনে সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, এ ধারায় অনেকগুলো দিক অস্পষ্ট। মামলা হলে জামিন পাবেন না, এটা একটা ভয়ঙ্কর দিক। যখন সাংবাদিক ও সাধারণ মানুষের বিরুদ্ধে এ মামলা হচ্ছে তখন কিন্তু সরকারে ভাবমূর্তি অনেক বেশি ক্ষুন্ন হচ্ছে। তাই আমি সরকার, তথ্যমন্ত্রী, আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানাবো, অনতিবিলম্বে ৫৭ ধারা বাতিল করুন। এ ধারা বাতিল করে সাংবাদিক ও সাধারণ মানুষকে হয়রানি থেকে মুক্তি দিন।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক মফিজুর রহমান, অপরাধ বিজ্ঞানের শিক্ষক সৈয়দ মাহফুজুল হক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মো. আসাদুজ্জামান ও মারজিয়া রহমান প্রমুখ।

গত ২৮ জুন সাংবাদিক নাজমুল হোসেন বিচারপতির লাল সিঁড়ি ও দেলোয়ারের ক্র্যাচ শিরোনামে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তার ফেসবুক স্ট্যাটাসে বিচারপতিদের জন্য লালসিঁড়ির রেওয়াজ ও প্রটোকল ডিউটি নিয়ে মন্তব্য করার অভিযোগ তুলেছেন। পরে গত ৩ জুলাই বিচারপতি, বিচারক ও বিচার বিভাগের ভাবমূর্তি সম্পর্কে ফেসবুকে মন্তব্য করার অভিযোগে নাজমুল হোসেনসহ চারজনের বিরুদ্ধে দিনাজপুরের কোতোয়ালি থানায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়। (বাংলা নিউজ)

 

 

 

 

ঢাকা/ এইচ আর