মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮, ১০ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

নিরাপত্তাহীনতায় তামিমের দেশে ফেরা!

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-07-12 13:48:40

রেস্টুরেন্টে সপরিবার রাতের খাবার খেয়ে বাসায় ফেরার সময় ক্রিকেটার তামিম ইকবাল ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকার ওপর হামলার চেষ্টা করা হয়। তা থেকে বাঁচতে দৌড়ে নিরাপদ স্থানে যান তারা। পরে দুর্বৃত্তরা চলে গেলে ফেরেন বাসায়।

লন্ডনে কাউন্টি খেলতে গিয়ে সোমবার (১০ জুলাই) এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় বিব্রত তামিম। ফলে এসেক্সের হয়ে খেলা বাদ দিয়ে সোজা চলে আসছেন দেশে (ইতোমধ্যে রওয়ানা হয়েছেন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ঢাকায় আসবেন)।

এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ৮/৯টি ম্যাচ খেলার কথা থাকলেও বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার নিরাপত্তাহীনতায় ফিরছেন মাত্র এক ম্যাচ খেলেই। স্ত্রী আয়েশা ও ছেলে আরহাম ইকবাল খানকে নিয়ে ৭ জুলাই ইংল্যান্ডে যান। দেশে ফেরার কথা ছিল আগস্টের শুরুতে। পরিবার নিয়ে থাকার জন্য লন্ডনে এক মাসের জন্য একটি বাসাও ভাড়া করা হয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, তামিম ও তার পরিবারকে মূলত ধাওয়া করা হয়। ধাওয়া করেছিল একদল ব্যক্তি। তখন ভয়ে দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ায় তাদের কিছু হয়নি। এ ঘটনার পরই দেশে চলে আসার সিদ্ধান্ত আসে, জানানো হয় বোর্ডকে।

হামলাকারীদের হাতে অ্যাসিড ছিল বলেও শোনা যাচ্ছে, তবে বিষয়টি নিশ্চিত নয়। এও নিশ্চিত নয় যে লন্ডনের ঠিক কোন জায়গায় এটি ঘটেছে। লন্ডনে বাঙালি কমিউনিটির নাম প্রকাশ না করতে চেয়ে এক ব্যক্তি বলেন, সম্প্রতি শহরে এমন হেনস্থার মুখোমুখি হয়েছেন অনেকেই। তা থেকে ভয় বিরাজ করছে, সবশেষ শিকার তামিম ও তার স্ত্রী-সন্তান। এছাড়া পথচলতি মানুষের ওপর গাড়ি তুলে দেওয়াসহ অন্যান্য আক্রমণের ঘটনা তো রয়েছেই।

এর আগে এসেক্স নিজস্ব ওয়েবসাইটে বিবৃতি দিয়ে জানিয়েছে, ব্যক্তিগত কারণে জরুরি ভিত্তিতে তামিম ক্লাব ছাড়ছে। আমরা তাকে শুভকামনা জানাই। এ সময়ে তার ব্যক্তিগত বিষয়কে শ্রদ্ধা দেখানোর অনুরোধ করছি।

২০১১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছিলেন ড্যাশিং এই ওপেনার। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টে খেলতে গত শনিবার ইংল্যান্ড যান তিনি। পরদিন কেন্টের বিপক্ষে এসেক্সর জার্সিতে অভিষেক হয়; এক ছক্কাসহ করেন ৭ রান। (বাংলানিউজ)

 

 

ঢাকা/ এইচ আর