বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮, ১০ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে ১২শ’ জনকে আসামি করে মামলা

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-07-21 18:29:39

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ১ হাজার ২শ’ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা হয়েছে। মামলা নম্বর -২৬।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

তিনি জানান, পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর দায়ে অজ্ঞাত ১ হাজার ২শ’ জনকে আসামি করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাজহার বাদী হয়ে মামলাটি করেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) ঘটনাস্থল থেকে আটক ১৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রাথমিকভাবে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। পরে তাদের জড়িত থাকার প্রমাণ পেলে এ মামলায় আসামি করা হবে।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান গুরুতর আহত হন।

সাতটি সরকারি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এর আগে কলেজগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ছিল। এরপর থেকে শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়াসহ বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করছে।

 

 

ঢাকা/ এইচ আর