রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

আগস্টের প্রথম প্রহরে ইবি ছাত্রলীগের শিখা প্রজ্জ্বলন

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-08-01 23:13:38

আগস্টের প্রথম প্রহরে (১২টা ১মিনিট) শিখা প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১লা আগস্ট এ কর্মসূচির আয়োজন করে তারা ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের স্মরণ করে বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্বলন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান শিখা প্রজ্জ্বলন কর্মসূচিতে অংশ নেন। কর্মসূচিতে স্মৃতিসৌধজুড়ে ২’শ চারটি মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের সঞ্চালনায় শোকাবহ আগস্টের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন প্রশাসনের কর্তাব্যক্তিরা।

এসময় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘এক মুজিব লোকান্তরে লক্ষ মুজিব ঘরে ঘরে’ এই স্লোগানটি আজ স্বার্থক হয়ে উঠেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার আদর্শের সোনার ছেলেরা রয়েছে। আজ এই কর্মসূচির মাধ্যমে তা প্রমানিত হয়েছে।”

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যারা দেশকে পাকিস্তানের হাতে তুলে দিতে চেয়েছিল তারা ব্যর্থ হয়েছে। এসময় তিনি ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল নেতা-কর্মীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করে সামনে এগিয়ে যাওয়ার জন্য আহবান জানান।”

 

 

 

ঢাকা/ আতিকুর রহমান অনি/ এইচ আর