মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে সাংবাদিক লাঞ্ছিত, ছাত্রলীগ কর্মী বহিস্কার

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-08-05 22:39:02

ইংরেজি দৈনিক ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ পত্রিকার ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহ আলমকে শারিরীকভাবে লাঞ্ছিত করায় মিঠু কবির নামের ওই ছাত্রলীগ কর্মীকে তৎক্ষণাত বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শুক্রবার রাত সাড়ে ১১টায় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মিঠুকে বহিস্কার করা হয়।

জানা যায়, শুক্রবার (৪ আগস্ট)  সন্ধায় ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ পত্রিকার ইবি প্রতিনিধি শাহ আলম ব্যক্তিগত কাজে ক্যাম্পাস পাশ্ববর্তী শেখপাড়া বাজারে যান। এসময় ছাত্রলীগের কর্মী মিঠু কবির ও তার বন্ধু রুবেল হোসেনসহ ৩-৪জন তাকে একা পেয়ে আকস্মিকভাবে হামলা করে এবং বেধড়ক মারধর করে তারা পালিয়ে যায়। এতে শাহ আলম তার বাম চোখের নিচে মারাত্মকভাবে আঘাত পায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বিশ্বদ্যিালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পূর্ব শত্রুতার জের ধরে তার ওপর হামলা করা হয়েছে বলে জানা গেছে।

হামলার স্বীকার শাহ আলম বলেন, ‘আমি শেখপাড়া বাজারে নাস্তা করতে গেলে পেছন থেকে অতর্কিতভাবে আমাকে আঘাত করে। একপর্যায়ে আমি মাটিতে লুটিয়ে পড়লে আমাকে রেখে ওরা পালিয়ে যায়।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মিঠুকে সাময়িক বহিস্কার করা হয়েছে। তবে একই ঘটনায় জড়িত থাকা রুবেল হোসেনের বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা আসেনি। রুবেল ছাত্রলীগ কর্মী কিনা তা এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি অবহিত নয় ফলে তার বিরুদ্ধে কোন সিন্ধান্ত নিতে পারেননি বলে তিনি জানিয়েছেন।

এদিকে এই হামলার ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ইবি প্রেস ক্লাব তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে। বিবৃতিতে, ঘটনার যথাযথ তদন্ত করে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় আনার দাবি করা হয়েছে।

 

 

 

ঢাকা/ আতিকুর রহমান অনি/ এইচ আর