শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

যৌন কেলেঙ্কারির দায়ে আবারও বিশ্ববিদ্যালয় শিক্ষক চাকুরিচ্যুত

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-08-22 23:57:13

ছাত্রীর সাথে অবৈধ যৌন সম্পর্কে জড়িয়ে পড়ার অপরাধে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষককে চাকুরিচ্যুত করা হয়েছে। তিনি ফিন্যান্স এ- ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মীর মোশাররফ হোসেন ওরফে রাজীব মীরের চাকুরিচ্যুতের ঘটনা দেশব্যাপী বেশ আলোচনার ঝড় তুলেছিল। সেই রেশ কাটতে না কাটতেই ইবিতে আবার এই ঘটনা ঘটল।

জানা যায়, মঙ্গলবার (২২ আগস্ট)  সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভায় নিজ বিভাগের ছাত্রীর সাথে যৌন কেলেঙ্কারির অভিযোগ প্রমাণিত হওয়ায় আসাদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়েছে। একই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের সত্যতা প্রমাণিত  হয়েছে। এজন্য তিনি ৩ বছরের মধ্যে কোন পদোন্নতি পাবেন না। একইসাথে তিনটি ইনক্রিমেন্ট ও আগামী ৫ বছরে কোন প্রশাসনিক পদে দায়িত্ব পালন করতে পারবেন না।

একইদিন সিন্ডিকেট সভায় তিনটি বিভাগের নাম পরিবর্তনের বিষয়টি সর্বসম্মতিক্রমে চূড়ান্তভাবে পাশ করা হয়েছে এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটের প্রশ্নপত্রে ১০টি প্রশ্ন কম থাকায় উক্ত ইউনিটের পরীক্ষা কমিটিকে সতর্ক করেছে সিন্ডিকেট।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মচারী ওয়ালিদ হাসান মুকুট ৭৮ হাজার টাকা আত্মসাৎ করায় আত্মসাৎকৃত টাকা ফেরত দেওয়ায় নির্দেশ এবং ঐ সময়ের হল প্রভোস্ট ও বর্তমান ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক অসুস্থ থাকায় তার শোকজের জবাবের সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করেছে সিন্ডিকেট সভা। এক্ষেত্রে, আগামী ৭ কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

 

 

 

ঢাকা/ অনি আতিকুর রহমান/ এইচ আর