বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন ড. নেছার উদ্দিন

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-09-16 16:46:44

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মোঃ নেছার উদ্দিন আহমদ। বাংলা বিভাগের প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান এর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। আগামী দুই বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল মালেকের সঞ্চালনায় শনিবার বেলা ১২ টায় অনুষদ ভবনের ডিন অফিসে তিনি এ দায়িত্ব গ্রহন করেন। এসময় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সদ্য বিদায়ী ডিন প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান নব নিযুক্ত ডিনের হাতে দায়িত্ব তুলে দেন।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন, সাবেক ডিন প্রফেসর ড. রুহল আমিন, লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড.মোঃ জুলফিকার হোসেন, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ. এইচ. এম আক্তারুল ইসলাম, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. রুহল কে এম সালেহ প্রমূখ।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ জানুয়ারী বাংলা বিভাগের প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব গ্রহন করেছিলেন। তিনি ১৬ সেপ্টেম্বর স্ব-ইচ্ছায় ডিনের পদ থেকে অব্যহতি গ্রহন করেন।

নব নিযুক্ত ডিন প্রফেসর ড. মো. নেছার উদ্দীন আহমদ বলেন, ‘মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদে যে আটটি বিভাগ রয়েছে আমার প্রধান কাজ হবে এগুলোকে সেশনজট মুক্ত করা। আমি বিভাগগুলোকে সেশনজটমুক্ত করতে সবাইকে সাথে নিয়ে কাজ করতে চাই।’  

 

 

 

 

ঢাকা/ অনি আতিকুর রহমান/ এ এম