মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

সাপ আতঙ্কে শাবির আবাসিক হলের শিক্ষার্থীরা

জুনেদ আহমদ | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-10-03 18:55:29

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলে শিক্ষার্থীরা সাপ আতঙ্কে দিন কাটাচ্ছে। গত কিছু দিন ধরে বিভিন্ন ব্লকে দেখা যাচ্ছে এসব সাপ। রাতে তো পাওয়া যাচ্ছেই দিন দুপুরেও দেখা যাচ্ছে যেখানে সেখানে। আবাসিক হলের আসে পাশে ঝোপ-ঝাড় থেকে লোকালয়ে নেমে আসছে পাহড়ি সাপ।

বিশ্ববিদ্যালয়েরর শাহপরাণ হল পাহড়ের পাদদেশে হওয়ায় অনেক সময় পাহাড় থেকে নেমে আসে  বিভিন্ন প্রজাতির সাপ। এছাড়া কখনো হলের বারান্দায়, কখনো টয়লেটে, কখনো গোসল খানায়, এমনকি শিক্ষার্থীদের কক্ষেও পাওয়া যাচ্ছে সাপ।

হলরে আশে পাশের ঝোপ-ঝাড় পরিষ্কার করে প্রয়োজনীয় ঔষধ দিলে সাপের উৎপাত কমবে বলে মনে করেন আবাসিক শিক্ষার্থীরা।

হলের শিক্ষার্থী আশিকুজ্জামান রুপক বলেন, গত সোমবার (২ অক্টোবর) আমার রুমে একটি বিষধর সাপ দেখতে পায়। পরে আতঙ্কিত হয়ে কয়েকজন মিলে সাপটি মেরে ফেলি। এমনকি রবিবারও আমি হলের বারান্দায় সাপ দেখাতে পাই।

এ ব্যাপারে শাহপরাণ হলের প্রভোস্ট মো. শাহেদুল হোসেন বলেন, কার্বলিক এসিড ছিটিয়ে সাপের উপদ্রব কমানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাত ২টায় শাহপরাণের হলের সি ব্লকের ২য় তলার ওয়াশরুমের বেসিনে একটি বিষধর সাপ পাওয়া যায়। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে সাপ আতঙ্ক বিরাজ করলেও দৃশ্যমান কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন।

 

 

 

ঢাকা/ প্রতিনিধি / এইচ আর