সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কিছু করণীয়

মাহফুজ মুন্না | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-10-23 12:55:15

১. ছেলে/মেয়ে উভয়ের ক্ষেত্রে সে যদি আবাসিক হলে থাকতে চায় তবে ২ কপি ছবি এবং যেকোনো ইউনিটের প্রবেশ পত্রের ২ কপি ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে।

২. মেয়েদের হলে শুধুমাত্র ভর্তি পরীক্ষার্থী থাকতে পারবেন। তাই যথাসম্ভব মেয়েদের সাথে মহিলা অভিভাবক না এসে পুরুষ অভিভাবক আসবেন।

পুরুষ অভিভাবকদের ছেলেদের হলে রাখা যাবে তবে সম্ভব হলে অভিভাবক না আসাটাই ভালো কেননা অনেক সময় পর্যাপ্ত জায়গা দেয়া সম্ভব হয় না।

৩. রাজশাহীতে ইতোমধ্যে শীত পড়া শুরু হয়ে গেছে তাই শীতের সম্বল একখানা কাথা/কম্বল নিয়ে আসা ভালো। মনে রাখবেন পরীক্ষার সময় আপনার প্রথম সম্বল তোমার নিজস্ব একখানা কম্বল।

৪.ক্যাম্পাসে বিভিন্ন জেলা, উপজেলা সমিতি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আপনাদের সেবা নিশ্চিত করার জন্য নিয়োজিত আছেন। ক্যাম্পাসের বিভিন্ন ভবনের দেয়ালে, হলের গেটে, কাজলা,বিনোদপুর, মেইনগেটে লিফলেট/ব্যানারে যোগোযোগের জন্য মোবাইল নম্বর দেয়া আছে। সেখান থেকে খুব সহজে সহযোগিতা নিতে পারবেন।

৫. পারতপক্ষে চেষ্টা করবে ক্যাম্পাসের পরিচিত কারো সাথে যোগোযোগ করে ক্যাম্পাসে আসার।

৬. আসা-যাওয়ার সময় অপরিচিত কারো দেয়া কোন কিছু খাবেন না, কোনো সহযোগিতা নিবেন না।

৭. যাত্রাকালে কোনো তথ্যের প্রয়োজন হলে পরিচিত কাউকে ফোন দিয়ে জেনে নিবেন, তা সম্ভব না হলে পেলে ট্রাফিক পুলিশের সহায়তা নিবেন।

 ৮. ক্যাম্পাসে আসার পর যতদূর সম্ভব চেষ্টা করবেন পরীক্ষার্থীর মত আচরণ করার যদিও আপনারা আপডেট যুগের বাসিন্দা।

৯. হলে/মেসের যেসকল রুমে অবস্থান করবেন চেষ্টা করবেন বড়দের সাথে শ্রদ্ধার সাথে কথা বলার। মনে রাখবেন যে আপনাকে থাকার জায়গা করে দিয়েছে সে আপনাকে ভালোবেসে আপনার সকল দায়িত্ব পালন করবেন।

১০. সবশেষ কথা, কৃতঙ্গ থাকবেন। ভালোভাবে পরীক্ষা দিবেন। চান্স পেলে যার কাছে থেকে পরীক্ষা দিয়েছেন পারলে সে ভাই/বোনকে খুশির খবরটা প্রথম জানাবেন।

শুভকামনা রইলো। মতিহারের সবুজ চত্বরে তোমায় অভিনন্দন।

যেকোনো সহযোগিতায় তোমাদের পাশে আছে সকল রাবিয়ানরা।

 

 

  লেখক: মাহফুজ মুন্না

  সাধারণ সম্পাদক

  লালমনিরহাট জেলা সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়