সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির আইন বিভাগের পাঠ্যক্রম প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-10-28 18:27:23

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের ‘ক্লিনিক্যাল লিগ্যাল এডুকেশন অ্যান্ড কারিকুলাম পাবলিকেশন’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ও হায়ার এডুকেশন কোয়ালিটি এনহেন্সমেন্ট প্রজ্ক্টে (হেকেপ) যৌথ ভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

শনিবার (২৮ অক্টোবর)  সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাতেমাতুল জান্নাত ও শাহেদের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের  সভাপতিত্ব করেন আইন বিভাগের সভাপতি ও হেকেপের এসপিএম প্রফেসর ড. জহুরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর- রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. নুরুন নাহার প্রমুখ, আইন বিভাগের প্রফেসর ড. কাজী আতিকুজ্জামান, একই বিভাগের সহযোগী অধ্যাপক ও হেকেপের ডেপুটি এসপিএম আব্দুল করিম খান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, অধ্যাপক ড, রেবা মন্ডল সহ বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী।

এর আগে সকাল দশটায় আইন আইন বিভাগের ২০১৬-১৭ এলএলবি (¯œাতক) ১ম বর্ষ এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এলএলএম (স্নাতকোত্তর) ব্যাচের কারিকুলাম প্রকাশ এবং শিক্ষা উপকরণ হিসেবে প্রব্লেম হ্যান্ডবুক ও কেস ল’ হ্যান্ডবুকের মোড়ক উন্মোচন করা হয়।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. জহুরুল ইসলাম বলেন, “এখানে আমরা দুটি ম্যাটারিয়ালস্ প্রদান করেছি, ‘কেইস ল’ হ্যান্ডবুক ও প্রব্লেম হ্যান্ডবুক’। আইনের শিক্ষার্থীরা কেইস ল ও প্রবলেম বেইসড লেখাপড়া করবে। আমরা লিগ্যাল এডুকেশনের আধুনিক পাঠ্যক্রম প্রনয়ণ করেছি যাতে শিক্ষাপদ্ধতি ও মূল্যয়নপদ্ধতির সবকিছু বিবরণ আছে। এবং সারাদেশে ফরমাল লিগ্যাল এডুকেশনে আমরাই প্রথম শিক্ষার্থীদের মাঝে এই ফরমেট প্রদান করছি।”

 

 

ঢাকা/ অনি আতিকুর রহমান/ এ কে