মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

পথ শিশুর পাশে আর্থিক সহায়তা নিয়ে ইবির সিআরসি

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-10-30 18:47:39

দরিদ্র এক পথ শিশুকে চিকিৎসাসেবার জন্য আর্থিক সহায়তা করলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি)। ইমাপারফোর্টেড এনাস রোগে আক্রান্ত শিশু ইয়াসিনের চিকিৎসার জন্য তারা এ সহায়তা। এ উপলক্ষে সোমবার বিকেলে শিশু ইয়াছিনের বাবা আব্দুল মজিদের হাতে নগদ অর্থ তুলে দেয় সংগঠনটির নেতৃবৃন্দ।

এসময় সিআরসি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান রিয়ানের নেতৃত্বে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ, অর্থ সম্পাদক আরমান হোসেন, কার্য-নির্বাহী সদস্য জি.কে সাদিক, অনি আতিকুর রহমান সহ মাভাবিপ্রবির অর্থ সম্পাদক রিফাত আহমেদ, রুবেল মাহমুদ, সাজ্জাদ হোসেন, মিজবাহ রাহাত প্রমূখ।

অসুস্থ শিশু পিতা আবদুল মজিদ জানান, জন্মের দিন থেকেই ইয়াসিনের (২২ মাস) মলদ্বারে ছিদ্র ছিল না। ওই দিনই তাকে ফরিদপুর ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে অপারেশন করানো হয়। অপারেশনে ৬০ হাজার টাকা ব্যয় হয়। পরে ৫৫ হাজার টাকা ব্যয়ে তার দ্বিতীয় অপারেশন করানো হয়।

ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার নিশ্চিন্তপুর গ্রামের আবদুল মজিদের অভাবের সংসার নিয়ে অর্ধ লক্ষ টাকায় ৩য় অপারেশন করানো সম্ভব হচ্ছিল না। পরে এই ঘটনরি খোঁজ পেয়ে তার পাশে গিয়ে দাড়ালো খুলনা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করা ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি)।

সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয় ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দ ইয়াসিনের শেষ অপারেশনের জন্য নগদ ২৪ হাজার টাকা সহায়তা করে। দেশের ৪টি বিশ্ববিদ্যালয় থেকে তারা অনুদানের অর্থ সংগ্রহ করে। অন্য দুই বিশ্ববিদ্যালয় হলো খুলনা বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এবিষয়ে সিআরসি ইবি শাখার সাধারণ সম্পাদক নাহিদ হাসান রিয়ান বলেন, “ইয়াছিনের মত সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাড়ানোই আমাদের মূল লক্ষ্য। যেসকল শিশুরা ক্ষুধার্ত তাদের আমরা খাবারের ব্যবস্থা করি, যারা বস্ত্রহীন তাদের পোশাকের ব্যবস্থা করি, এবং যারা অসুস্থ আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করে থাকি।

ইবি শাখার সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, “২০১৬ সালে আমাদের যাত্রা শুরু হয়। আমরা এর আগে আরো দুইবার পথ শিশু ও বন্যার্তদের সহায়তা করেছি। এবার ইয়াসিনকে সহায়তা করা হলো।”

 

 

 

ঢাকা/ অনি আতিকুর রহমান/ এইচ আর