শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-11-21 16:56:42

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিদিন ৪ শিফট করে ৫ দিনে ৮ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিদিন মোট চার শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর ১ম শিফট সকাল ৯টা থেকে ১০ টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং ৪র্থ শিফট বিকাল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত।

পরীক্ষার প্রথম দিন ১ ডিসেম্বর শুক্রবার হওয়ায় তিন শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন প্রথম শিফটে ‘এফ’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় শিফটে ‘ই’ ইউনিটের রোল নম্বর ০১ থেকে ৬৫০০ এবং ৪র্থ শিফটে রোল নম্বর ৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিনে ২ ডিসেম্বর ১ম শিফটে ‘ডি’ ইউনিটের রোল নম্বর ০১ থেকে ৬৫০০, ২য় শিফটে রোল নম্বর ৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিনে ৩ ডিসেম্বর ১ম শিফটে ‘জি’ ইউনিটের রোল নম্বর ০১ থেকে ৬৫০০, ২য় শিফটে রোল ৬৫০১ থেকে অবশিষ্টদের এবং ৩য় শিফটে ‘এইচ’ ইউনিটের রোল নম্বর ০১ থেকে ৬৫০০, ৪র্থ শিফটে রোল ৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪ ডিসেম্বর ১ম শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২য় শিফটে ‘বি’ ইউনিটের রোল ০১ থেকে ৬৫০০, ৩য় শিফটে রোল ৬৫০১ থেকে ১৩০০০ এবং ৪র্থ শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার শেষ দিনে ৫ ডিসেম্বর ১ম শিফটে ‘সি’ ইউনিটের রোল ০১ থেকে ৬৫০০, ২য় শিফটে রোল ৬৫০১ থেকে ১৩০০০ এবং ৩য় শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

 

 

ঢাকা/একে